108MP ক্যামেরা যেন জলভাত, Poco X5 ও X5 Pro-র লঞ্চ ডেট ঘোষণা হল, ফিচার জেনে নিন

শাওমি (Xiaomi)-এর অন্যতম জনপ্রিয় সাব-ব্র্যান্ড পোকো (Poco)-এর স্মার্টফোনগুলি বর্তমানে গ্লোবাল মার্কেটে বেশ জনপ্রিয়, যদিও সেগুলি বেশিরভাগই শাওমির রিব্র্যান্ডেড ফোন। ডিজাইনেই যা বদল। সম্প্রতি লঞ্চ হওয়া Poco C50 এবং Poco F4 অনেক গ্রাহককেই আকৃষ্ট করতে সমর্থ হয়েছে। বর্তমানে ব্র্যান্ডটি একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন সিরিজ বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে, যার নাম Poco X5। এই সিরিজে স্ট্যান্ডার্ড Poco X5 এবং হাই-এন্ড Poco X5 Pro থাকবে। এমনকি ব্র্যান্ডটি বেশ কিছুদিন ধরেই X5 লাইনআপটিকে টিজও করছে। আর এবার অবশেষে সিরিজটির আনুষ্ঠানিক লঞ্চের তারিখটি ঘোষণা করেছে পোকো। জানা গেছে আগামী মাসের শুরুতেই এই মডেল দুটি বাজারে পা রাখবে। আসুন Poco X5 সিরিজের লঞ্চের তারিখ এবং এখনও পর্যন্ত এই পোকো সিরিজ সম্পর্কীত যা যা তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Poco X5 সিরিজ বিশ্ববাজারে আসছে আগামী মাসেই

পোকো তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে নিশ্চিত করেছে যে, পোকো এক্স৫ এবং এক্স৫ প্রো হ্যান্ডসেট দুটি আগামী ৬ ফেব্রুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। প্রসঙ্গত, বেশিরভাগ পোকো স্মার্টফোনের মতোই, নতুন পোকো এক্স৫ এবং এক্স৫ প্রো মডেল দুটিও রেডমি ফোনের রিব্র্যান্ড করা সংস্করণ হবে বলে আশা করা হচ্ছে।

রেগুলার মডেলটি পোকোর সিগনেচার ক্যামেরা বারের সাথে রেডমি নোট ১২ ৫জি-এর রিব্যাজড সংস্করণ হতে পারে। অন্যদিকে, প্রো ফোনটি সম্ভবত ভিন্ন ডিজাইন যুক্ত রিব্র্যান্ডেড রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন হবে। জানিয়ে রাখি, Poco X5 এবং Poco X5 Pro-উভয় ফোনই নতুন রঙে, বিশেষ করে পোকো ব্র্যান্ডের আইকনিক ইয়েলো শেডে লঞ্চ হবে বলে আশা করা যায়৷

দুই পোকো ডিভাইসেই ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে। X5 সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ সিপিইউ দ্বারা চালিত হবে। অন্যদিকে, X5 Pro-এ আরও শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হতে পারে।

উল্লেখ্য, ফটোগ্রাফির জন্য Poco X5 Pro মডেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে বলে আশা করা হচ্ছে, যেখানে স্ট্যান্ডার্ড মডেলে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকতে পারে। উভয় ফোনের প্রধান ক্যামেরা গুলির সাথেই একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের তৃতীয় সেন্সর যুক্ত থাকতে পারে। Poco X5 এবং Poco X5 Pro ডিভাইস দুটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।