ঘরে বসেই মোবাইলে দেখুন নতুন সিনেমা ও ওয়েব সিরিজ, Jio-Airtel-Vi দিচ্ছে দারুন সুযোগ

বর্তমান সময়ে Netflix, Amazon Prime Video, Disney+Hotstar, VOOT-এর মত ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের জনপ্রিয়তা কেমন, সে বিষয়ে নিশ্চয়ই আলাদা করে কিছু বলে দিতে হবেনা। এখন বাইরে সিনেমা দেখা বা টিভিতে সিরিয়াল দেখার বদলে অনেকেই মোবাইল জাতীয় ডিভাইস থেকে এই প্ল্যাটফর্মগুলিতে ইচ্ছেমত শো দেখে নিচ্ছেন। এছাড়া এই ধরণের প্ল্যাটফর্মগুলির নিজস্ব সিরিজ বা কন্টেন্টগুলিও বিনোদনে ভরপুর। সেক্ষেত্রে সাম্প্রতিক বছরগুলিতে সাধারণ মানুষের OTT প্ল্যাটফর্মের প্রতি আগ্রহ দেখে, বিভিন্ন টেলিকম সংস্থা তাদের রিচার্জ প্ল্যানের সাথে প্ল্যাটফর্মগুলির ফ্রি সাবস্ক্রিপশন অফার করছে। এতে সুবিধা ব্যাপক, বলতে গেলে এ খানিকটা এক ঢিলে দুই পাখি মারার মত ব্যাপার! কারণ, নির্দিষ্ট রিচার্জ প্ল্যানে মোবাইলের প্রয়োজনীয় বেসিক বেনিফিট তো মিলছেই, আবার তার সাথে ফ্রি OTT সাবস্ক্রিপশন মেলায় কোনো প্ল্যাটফর্মের পেছনে আলাদা করে খরচ করতে হচ্ছেনা। এমত পরিস্থিতিতে আপনারা যদি Airtel, Vodafone Idea-র মত সংস্থার প্রিপেইড গ্রাহক হন এবং রিচার্জ প্ল্যানেই দ্বিগুণ বেনিফিট পেতে চান তাহলে আমাদের আজকের প্রতিবেদনটি আপনার ব্যাপক কাজে আসবে; কারণ এতে, আমরা এরকমই কিছু প্ল্যানের সুলুক সন্ধান দেব।

Airtel-এর প্রিপেইড গ্রাহকরা এই প্ল্যানগুলি রিচার্জ করতে পারেন

১. Airtel-এর ৩৯৯ টাকার প্ল্যান: এই প্ল্যানে আপনারা তিন মাসের জন্য ডিজনি+হটস্টারের ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। অন্যদিকে এতে ২৮ দিনের বৈধতায় আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস এবং ২.৫ জিবি করে ডেটা মিলবে।

২. Airtel-এর ৪৯৯ টাকার প্ল্যান: এয়ারটেলের এই প্ল্যানে বেসিক বেনিফিট হিসেবে রোজ ৩ জিবি ডেটা, ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড কলিং পাওয়া যায়। একইসাথে এতেও উপলব্ধ ডিজনি+হটস্টারের তিন মাসের ফ্রি সাবস্ক্রিপশন।

৩. Airtel-এর ৬৯৯ টাকার প্ল্যান: এতে রিচার্জকারীরা বিনামূল্যে অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ পাবেন। অন্যদিকে মিলবে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং ৩ জিবি দৈনিক ডেটা; প্ল্যানটির বৈধতা ৫৬ দিন।

৪. Airtel-এর ৭১৯ টাকার প্ল্যান: এই প্ল্যানে আবার ডিজনি+হটস্টারের তিনমাসের ফ্রি অ্যাক্সেস উপলব্ধ, যার সাথে ৮৪ দিনের ভ্যালিডিটিতে পাওয়া যাবে আনলিমিটেড কলিং, ১.৫ জিবি ডেইলি ডেটা এবং রোজ ১০০টি করে এসএমএস অফার করে।

৫. Airtel-এর ৭৭৯ টাকার প্ল্যান: ৭৭৯ টাকা দামের এই প্ল্যানটিও ৩ মাসের জন্য ডিজনি+হটস্টার মোবাইল ফ্রি সাবস্ক্রিপশন অফার করে। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে ৮০ দিনের বৈধতা, আনলিমিটেড কলিং, প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০টি এসএমএস ব্যবহারের বিকল্প।

৬. Airtel-এর ৮৩৯ টাকার প্ল্যান: এটি ডিজনি+হটস্টারের ফ্রি সাবস্ক্রিপশনের সাথে ৮৪ দিনের ভ্যালিডিটি, আনলিমিটেড কলিং, প্রতিদিন ২ জিবি ডেটা এবং ১০০টি করে এসএমএস অফার করে।

৭. Airtel-এর ৯৯৯ টাকার প্ল্যান: এই প্ল্যানটি ডিজনি+হটস্টার এবং অ্যামাজন প্রাইম উভয় প্ল্যাটফর্মেরই সাবস্ক্রিপশন দিচ্ছে। আবার এটি রিচার্জ করলে ৮৪ দিনের ভ্যালিডিটিতে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস এবং ২.৫ জিবি করে ডেইলি ডেটা পাওয়া যাবে।

এই প্ল্যানগুলিতে OTT বেনিফিট দেবে Vodafone Idea

১. Vi-এর ৩৯৯ টাকার প্ল্যান: এই প্ল্যানটি ডিজনি+হটস্টারের তিন মাসের ফ্রি সাবস্ক্রিপশনের সাথে আসে। আবার এই প্ল্যানে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস এবং ২.৫ জিবি করে ডেটা মিলবে; এর বৈধতা ২৮ দিন।

২. Vi-এর ৪৯৯ টাকার প্ল্যান: ভোডাফোন আইডিয়া এই প্ল্যানে বিনামূল্যে এক বছরের ডিজনি+হটস্টার সাবস্ক্রিপশন অফার করে। এতেও ৩৯৯ টাকার প্ল্যানের বেসিক বেনিফিট উপলব্ধ, তবে তার সাথে অতিরিক্ত ৫ জিবি ডেটা মেলে।

৩. Vi-এর ৬০১ টাকার প্ল্যান: এটি এক বছরের ডিজনি+হটস্টার সাবস্ক্রিপশনের সাথে আনলিমিটেড কল, প্রতিদিন ৩ জিবি ডেটা এবং ১৬ জিবি অতিরিক্ত ডেটা অফার করে।

৪. Vi-এর ৯০১ টাকার প্ল্যান: প্রায় ১,০০০ টাকা দামী এই প্ল্যানটিও এক বছরের ডিজনি+হটস্টার সাবস্ক্রিপশন অফার করে। এছাড়া এতে মেলে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস, ৩ জিবি দৈনিক ডেটা এবং ৪৮ জিবি এক্সট্রা ডেটা; এর বৈধতা ৭০ দিন।

Jio গ্রাহকরা কী করবেন?

জিওর কোনো প্রিপেইড প্ল্যানেই বর্তমানে ওটিটি বেনিফিট উপলব্ধ নেই। তবে সংস্থার পোস্টপেইড গ্রাহকরা এই ধরণের সুবিধা পাবেন।