Poco M4 Pro 5G অবশেষে 15 ফেব্রুয়ারি ভারতে আসছে, কি ফিচার থাকবে জেনে নিন

গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল, আর এবার পোকোর তরফে নিশ্চিতভাবে জানানো হয়েছে, আগামী সপ্তাহেই ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে আসন্ন Poco M4 Pro 5G স্মার্টফোনটি। আগামী ১৫ ফেব্রুয়ারি পোকো তাদের M সিরিজের এই নতুন মডেলটির ওপর থেকে পর্দা সরাবে বলে জানা গেছে। ইতিমধ্যেই সংস্থার তরফে এই ফোনটির একাধিক প্রোমোশনাল টিজার প্রকাশ্যে আনা হয়েছে। প্রসঙ্গত, গত বছর নভেম্বরে গ্লোবাল মার্কেটে Poco M4 Pro 5G মডেলটি লঞ্চ করা হয় এবং এই ফোনটি চীনে লঞ্চ হওয়া Redmi Note 11 5G ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে আত্মপ্রকাশ করেছিল।

Poco M4 Pro 5G ভারতে লঞ্চ হবে আগামী সপ্তাহেই

আগামী ১৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার ভারতে লঞ্চ হবে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোনটি। যদিও সংস্থার তরফে এই ফোনের ভার্চুয়াল লঞ্চের সময়সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে মনে করা হচ্ছে ওই দিন দুপুর ১২ টা (ভারতীয় সময়) থেকে ইভেন্টটি শুরু করা হতে পারে।

যাইহোক, যেহেতু ডিভাইসটি ইতিমধ্যে বিশ্ব বাজারে বিদ্যমান, সেই কারণে এর সম্পর্কে কোনও তথ্যই অজানা নেই৷ আগেই বলেছি পোকো এম৪ প্রো ৫জি আদতে গতবছর চীনে আত্মপ্রকাশ করা রেডমি নোট ১১ ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। এই মডেলটি আবার গত ডিসেম্বরে রেডমি নোট ১১টি ৫জি নামে ভারতের বাজারে এসেছে। এক কথায় বলা যায়, আসন্ন পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোনটি এবং ইতিমধ্যেই ভারতের বাজারে উপলব্ধ রেডমি নোট ১১টি ৫জি ফোন দুটির মধ্যে শুধুমাত্র ব্যাক প্যানেলে কয়েকটি পরিবর্তন ছাড়া আর কোনো অমিল থাকবে না৷ পোকোর একটি সম্প্রতিক টুইট অনুযায়ী, এই হ্যান্ডসেটটি এদেশে ব্লু, ইয়োলো এবং ব্ল্যাক – এই তিনটি কালারে পাওয়া যাবে।

পোকো এম৪ প্রো ৫জি স্পেসিফিকেশন (Poco M4 Pro 5G Specifications)

আসন্ন পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোনে থাকবে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ এলসিডি ডিসপ্লে, এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। পারফরম্যান্সের জন্য, এই ফোনে পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর।

ফটোগ্রাফির জন্য, Poco M4 Pro 5G ফোনে দেওয়া হবে ৫০ মেগাপিক্সেলের (ওয়াইড) + ৮ মেগাপিক্সেলের (আল্ট্রা-ওয়াইড) ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে উপস্থিত থাকবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া এই হ্যান্ডসেটে ডুয়েল স্টেরিও স্পিকার দেখা যাবে এবং নিরাপত্তার জন্য থাকবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Poco M4 Pro 5G ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12) কাস্টম স্কিনে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।