iQOO Z6 Lite দশ হাজার টাকার রেঞ্জে সেপ্টেম্বরে ভারতে আসতে পারে, থাকবে Vivo T1x এর মতো ফিচার

আইকো তাদের Z6 সিরিজে অন্তর্ভুক্ত iQOO Z6 Lite হ্যান্ডসেটটি আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বরেই ভারতের বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। যদিও, বেশ কিছুদিন ধরেই এই ফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছে। এটি এদেশে iQOO Z6 5G, Z6 4G এবং Z6 Pro 5G-এর পরে চতুর্থ ডিভাইস হিসেবে আসতে চলেছে। মনে করা হচ্ছে, এটি গত মাসে ভারতে লঞ্চ হওয়া Vivo T1x-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে বাজারে আত্মপ্রকাশ করবে। এই দুটি স্মার্টফোনের স্পেসিফিকেশন একই রকম হবে বলেই আশা করা যায়, তবে পার্থক্য যদি কিছু থেকে থাকে, সে সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য সামনে আসেনি। এর পাশাপাশি, iQOO Z6 এবং iQOO Z6x মডেল দুটিকে চীনের 3C (CCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে, যা হোম মার্কেটে এই ফোন দুটির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

iQOO Z6 Lite বাজারে আসছে আগামী মাসেই

৯১ মোবাইলস (91Mobiles) তাদের নতুন রিপোর্টে ইন্ডাস্ট্রির সূত্র এবং “সাপ্লাই চেইন থেকে প্রাপ্ত অন্তর্নিহিত তথ্য” উদ্ধৃত করে দাবি করেছে যে, ভিভোর সাব-ব্র্যান্ড আইকো তাদের জেড৬ সিরিজের একটি স্মার্টফোনের উপর কাজ করছে, যেটির নাম রাখা হয়েছে আইকো জেড৬ লাইট। রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, এই বিশেষ মডেলটি সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে এদেশে উন্মোচিত হতে পারে এবং এটি গত মাসে ভারতে আত্মপ্রকাশ করা ভিভো টি১এক্স হ্যান্ডসেটটির অনুরূপ হবে বলেই অনুমান করা হচ্ছে।

আবার, ৯১ মোবাইলস-এর রিপোর্টে বলা হয়েছে যে, আইকো জেড৬ লাইট মডেলটির দাম ভিভো টি১এক্স-এর তুলনায় প্রায় ৫০০ টাকা থেকে ৭০০ টাকা কম হবে। ভারতে টি১এক্স-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ১১,৯৯৯ টাকা এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১৪,৯৯৯ টাকা। আরও দাবি করা হয়েছে যে, আইকো জেড৬ লাইট ভিভো ফোনটির চেয়ে ভিন্ন কালার অপশনে বাজারে উপলব্ধ বলে জানা গেছে।

অন্যদিকে, সম্প্রতি V2202A এবং V2164KA মডেল নম্বর সহ দুটি নতুন স্মার্টফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। টিপস্টার হোয়াইল্যাব (WHYLAB)-এর একটি পোস্ট অনুযায়ী, এই ফোনগুলি চীনে iQOO Z6 এবং iQOO Z6x নামে লঞ্চ হতে পারে। সার্টিফিকেশন সাইটের তালিকাগুলি প্রকাশ করেছে যে, V2202A মডেল নম্বর যুক্ত ফোনটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ আসবে এবং V2164KA মডেল নম্বর সহ অন্য মডেলটিতে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া, iQOO Z6-এর চীনা সংস্করণটি এলসিডি ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর সহ আসতে পারে। উল্লেখযোগ্যভাবে, আইকো গত এপ্রিল মাসে ভারতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যামের সাথে iQOO Z6 Pro 5G এবং এলসিডি ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট সহ iQOO Z6 4G ডিভাইস দুটি লঞ্চ করে। আর গত মার্চে এদেশে স্ট্যান্ডার্ড iQOO Z6 5G ফোনটিও উন্মোচিত হয়েছে।