Poco M6 5G: এবার বাজেট ফোনেও AI ক্যামেরা, পোকো এম৬ ৫জি সস্তায় দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল

Poco M6 5G স্মার্টফোনের ৪ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯৯ টাকা রাখা হয়েছে

সম্প্রতি ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Poco M6 Pro 5G। আবার আজ (২২শে ডিসেম্বর) মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে Poco তাদের ভারতীয় ভক্তদের জন্য আরেকটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন লঞ্চ করলো, যার নাম হল Poco M6 5G। ডিভাইসটি একাধিক উল্লেখযোগ্য ফিচারের সাথে সমৃদ্ধ হয়ে এসেছে। এক্ষেত্রে এই হ্যান্ডসেট – ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট যুক্ত HD+ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের AI ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ একাধিক কার্যকরী সেন্সর ও কানেক্টিভিটি বিকল্প অফার করে। এটি মোট দুটি আকর্ষণীয় কালার অপশনে উপলব্ধ। চলুন Poco M6 5G ফোনের দাম, প্রাপ্যতা এবং কনফিগারেশন সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক…

ভারতে Poco M6 5G ফোনের দাম ও লভ্যতা

এদেশের বাজারে পোকো এম৬ ৫জি স্মার্টফোনের ৪ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৬ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম+২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ১০,৪৯৯ টাকা ও ১২,৪৯৯ টাকা। এটি দুটি আকর্ষণীয় কালার বিকল্পে লঞ্চ হয়েছে, যথা – ওরিয়ন ব্লু এবং গ্যালাকটিক ব্ল্যাক৷

লভ্যতার কথা বললে, আগামী ২৬শে ডিসেম্বর দুপুর ১২টা থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের মাধ্যমে এই ফোন প্রথমবার ওপেন সেলে বিক্রি করা হবে।

প্রসঙ্গত, ওপ্পো তাদের এই নয়া হ্যান্ডসেটের সাথে পাওয়া লঞ্চ অফার সম্পর্কিত তথ্যও সামনে এনেছে। জানা গেছে, ICICI ব্যাঙ্কের ডেবিট/ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ১,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। অথবা ক্রেতারা এক্সচেঞ্জ অফারের অধীনেও এই ফোনটি কিনতে পারেন। সর্বোপরি, এয়ারটেল প্রিপেইড ব্যবহারকারীরা পোকো এম৬ ৫জি কিনলে ৫০ জিবি ডেটা বোনাস উপভোগ করতে পারবেন বলেও জানা গেছে।

Poco M6 5G স্পেসিফিকেশন ও ফিচার

পোকো এম৬ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম ইউজার ইন্টারফেস চালিত।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Poco M6 5G স্মার্টফোন LED ফ্ল্যাশ যুক্ত ৫০ মেগাপিক্সেলের AI ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে এসেছে। এক্ষেত্রে প্রাইমারি সেন্সরটি – এফ/১.৮ অ্যাপারচার এবং PDAF বৈশিষ্ট্য সাপোর্ট করে। আবার ডিসপ্লের উপরি অংশে থাকা ওয়াটার-ড্রপ নচ কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

নবাগত এই ডিভাইসের সেন্সর বিকল্পের মধ্যে সামিল রয়েছে – অ্যাম্বিয়েন্ট লাইট, অ্যাক্সেলেরোমিটার এবং ইলেকট্রনিক কম্পাস সেন্সর৷ এদিকে কানেক্টিভিটির জন্য অন্তর্ভুক্ত থাকছে – ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.৩, ডুয়াল সিম স্লট, ৫জি এসএ ও এনএসএ, এলটিই, জিএসএম, ডাব্লিউসিএমডিএ, গ্লোনাস, বাইডু, গ্যালিলিও এবং জিপিএস৷ পোকো ব্র্যান্ডিংয়ের এই লেটেস্ট ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং অফার করে। Poco M6 5G -এর পরিমাপ ১৬৮x৭৭.৯১x৮.১৯ মিমি এবং ওজন ১৯৫ গ্রাম। ডিভাইসটি স্প্ল্যাশ ও ধুলো প্রতিরোধে সক্ষম।