ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন প্রসেসর সহ পাঞ্চ হোল ডিসপ্লে, Honor X40 GT বাজারে আসছে

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা অনর (Honor) সম্প্রতি হোম মার্কেট চীনে তাদের X40 সিরিজের অধীনে আপকামিং Honor X40 GT হ্যান্ডসেটটির লঞ্চের জন্য প্রোমোশনাল টিজার প্রকাশ করতে শুরু করেছে। এখন যেহেতু প্রথম টিজারটি প্রকাশিত হয়েছে, তাই মনে করা হচ্ছে ফোনটি এক বা দুই সপ্তাহের মধ্যেই বাজারে পা রাখবে। কোম্পানির দ্বারা শেয়ার করা তথ্যের পাশাপাশি অনলাইনেও এই ডিভাইসটিকে নিয়ে নানা রিপোর্ট ও লিক সামনে আসছে। যেমন, X40 GT-এর একটি রেন্ডার এখন সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিতে ঘুরতে শুরু করেছে। এই ছবিটি ইঙ্গিত করেছে যে, আসন্ন অনর হ্যান্ডসেটটি একটি পারফরম্যান্স-কেন্দ্রিক ডিভাইস হবে।

Honor X40 GT-এর অফিসিয়াল টিজার প্রকাশের পাশাপাশি ফাঁস হল নতুন রেন্ডারও

ব্র্যান্ড দ্বারা প্রকাশিত টিজারটি অনর এক্স৪০ জিটি সম্পর্কে কিছুই সেভাবে প্রকাশ করেনি। কয়েকটি সাম্প্রতিক রিপোর্টে অবশ্য উল্লেখ করা হয়েছে যে, এই ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ ৪জি মোবাইল প্ল্যাটফর্মটি ব্যবহার করা হতে পারে।

অন্যদিকে, অনর এক্স৪০ জিটি-এর সদ্য ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, এতে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে অবস্থান করবে। তবে, স্ক্রিনটি এলসিডি (LCD) হবে না ওলেড (OLED) প্যানেল, তা স্পষ্ট নয়। আবার, ফোনটির ব্যাক প্যানেলের কেন্দ্রে দুটি সবুজ উল্লম্ব রেখা থাকবে, যার উভয় পাশে একটি টেক্সচার্ড প্যাটার্ন দেখা যাবে। এক্স৪০ জিটি-তে বৃত্তাকার রিয়ার ক্যামেরা মডিউল উপস্থিত থাকবে, যার মধ্যে ট্রিপল ক্যামেরা ইউনিট এবং একটি এলইডি (LED) ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে। আর ক্যামেরা মডিউলের কেন্দ্রে দেখা যাবে “GT” ব্র্যান্ডিং।

প্রসঙ্গত, Honor X40 GT বিদ্যমান X40 সিরিজের অন্যান্য মডেলগুলির থেকে উচ্চতর স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Honor X40 এবং Honor X40i মডেল দুটি ইতিমধ্যেই বাজারে আত্মপ্রকাশ করেছে৷ এখনও পর্যন্ত, X40 GT সম্পর্কে উল্লেখিত বিবরণগুলি ছাড়া আর কিছুই জানা যায়নি। তবে আশা করা যায়, লঞ্চের আগে সংস্থা তাদের এই নয়া ডিভাইসটির সম্পর্কে আরও তথ্য প্রকাশ করবে।

উল্লেখ্য, অনর বর্তমানে তাদের Magic 5 সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলির ওপরও কাজ করছে, যেটিতে আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি থাকতে পারে। এই লাইনআপে Magic 5 এবং Magic 5 Pro-এই দুটি হ্যান্ডসেট অন্তর্ভুক্ত থাকবে। অনর সম্ভবত আগামী বছর মার্চ বা এপ্রিল মাসে Magic 5 সিরিজটি লঞ্চ করবে। আর এবছর ডিসেম্বরে Honor Magic V2 স্মার্টফোনটি উন্মোচিত হতে পারে। ফোল্ডেবল ফোনটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে এবং ম্যাজিক ইউআই ৭.০ (Magic UI 7.0) ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে।