পাওয়ার থেকে ফিচার, কোনও তুলনাই হয় না, Honda NT1100 নতুন অবতারে আত্মপ্রকাশ করল

হোন্ডা (Honda) আন্তর্জাতিক বাজারে তাদের নতুন প্রজন্মের (2023) স্পোর্টস ট্যুরার বাইক NT1100-এর উপর থেকে পর্দা সরালো। Africa Twin CRF1100L-এর উপর ভিত্তি করে তৈরি নয়া মডেলটি নতুন রঙের বিকল্পে অফার করা হবে। তিনটি চমকদার রঙের মধ্যে প্রথমটি হল গান মেটাল ব্ল্যাক মেটালিক। Honda NT1100-এর অপর দুটি কালার হল ম্যাট ইরিডিয়াম গ্রে মেটালিক এবং পার্ল গ্লেয়ার হোয়াইট।

উপরিউক্ত আপডেটগুলি ছাড়া জাপানি সংস্থাটি তাদের নতুন NT1100-তে আর তেমন কোনো পরিবর্তন ঘটায়নি। আগের মতই বৃহৎ উইন্ডস্ক্রিন এবং ফুল এলইডি হেডল্যাম্প সহ একটি ফিউচারিস্টিক লুকিং ফ্রন্ট এন্ড নিয়ে হাজির হবে মোটরসাইকেলটি। তবে ফুল এলইডি হেডল্যাম্প দেখে মনে করা হচ্ছে, এটি হোন্ডার নতুন প্রজন্মের ডিজাইনের ভাষা। এমনকি টার্ন সিগনাল এবং টেলল্যাম্পেও এলইডি লাইটিংয়ের দেখা মিলেছে।

NT1100-এর পেছনের অংশে একটি টেল র‍্যাক এবং বডির সাথে কালার ম্যাচ করে দু’পাশে দুটি প্যানিয়ার দেওয়া হয়েছে। চালিকাশক্তি জোগাতে এটি আগের মতোই একটি ১০৪৮ সিসি প্যারালাল টুইন ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ১০০ বিএইচপি শক্তি এবং ১০৪ এনএম টর্ক উৎপন্ন হবে। Africa Twin-এর মতো এই বাইকটি হোন্ডা দুটি ট্রান্সমিশনের বিকল্পে অফার করছে। ৬-গতির ম্যানুয়াল অথবা ৬-গতির ডিসিটি গিয়ার সহ বেছে নেওয়া যাবে।

Honda NT1100-এর ফিচারের তালিকায় উপস্থিত পাঁচটি রাইডিং মোড, ইঞ্জিন ব্রেকিং কন্ট্রোল, টর্ক কন্ট্রোল, হুইল কন্ট্রোল, হিটেড গ্রিপস, ক্রুজ কন্ট্রোল এবং এবিএস। এছাড়া রয়েছে একটি ৬.৫ ইঞ্চি টিএফটি টাচস্ক্রিন, যা অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো প্রযুক্তি যুক্ত। আবার ইউএসবি সকেট, এসিসি সকেট এবং সেন্টার স্ট্যান্ড স্ট্যান্ডার্ড ফিচারের মধ্যে রয়েছে। এটি Africa Twin-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে বাজারে আসবে। তবে ভারতে স্পোর্টস ট্যুরার বাইকটির লঞ্চের সময়কাল সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।