Redmi 2201116SC ফোনে থাকবে 120hz ডিসপ্লে, Redmi Note 11 Pro 5G নামে বাজারে আসবে?

কয়েকদিন আগে চীনা স্মার্টফোন ব্র্যান্ড রেডমির (Redmi) একটি আসন্ন স্মার্টফোন 3C সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছিল। ফোনটির নাম জানতে না পারা গেলেও, 3C সাইটের লিস্টিংয়ে এটিকে 2201116SC মডেল নম্বর সহ দেখা যায়। সম্প্রতি এই একই মডেল নম্বর যুক্ত স্মার্টফোনটি TENAA- এর সাইটেও দেখতে পাওয়া গেছে। যদিও এখান থেকে ফোনটি সম্পর্কে খুব বেশি তথ্য প্রকাশ্যে আসেনি, তবে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে ফোনটির উপস্থিতি বুঝিয়ে দিচ্ছে, শীঘ্রই চীনের বাজারে পা রাখতে চলেছে Redmi 2201116SC। তবে লঞ্চের আগে পরিচিত এক টিপস্টার প্রকাশ্যে এনেছেন এই আসন্ন স্মার্টফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি৷

Redmi- এর নয়া স্মার্টফোনকে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

রেডমি 2201116SC স্মার্টফোনের চূড়ান্ত নামটি এখনও জানা যায়নি। অনুমান করা হচ্ছে এই ফোনের গ্লোবাল সংস্করণটি 2201116SG মডেল নম্বর সহ আসবে, আর এর ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর থাকবে 2201116SI। আবার জাপানে ফোনটি 2201116SR মডেল নম্বর সহ লঞ্চ হতে পারে। উল্লেখ্য, জাপানি মডেলটি (2201116SR) কিছুদিন আগে এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই সাইটের লিস্টিং প্রকাশ করেছে, আপকামিং ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) এবং এনএফসি (NFC) ফিচার সহ আসতে পারে।

এছাড়া, এর আগে ডিভাইসটির চাইনিজ ভ্যারিয়েন্টটিকে (2201116SC) ৬৭ ওয়াট চার্জার সহ 3C- এর সাইটে দেখতে পাওয়া গেছে। আবার সম্প্রতি টিপস্টার হোয়াই ল্যাব (WHY LAB) চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo- এর একটি পোস্ট করে দাবি করেছেন, এই রেডমি স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। পারফরম্যান্সের জন্য ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন টিপস্টার।

এ প্রসঙ্গে জানিয়ে রাখি, পূর্ববর্তী রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই ডিভাইসের রিয়ার ক্যামেরা সেটআপে প্রাইমারি ক্যামেরা হিসেবে ১০৮ মেগাপিক্সেলের সামসাং এইচএম২ সেন্সর বা ৬৪ মেগাপিক্সেলের সামসাং জিডাব্লিউ৩ লেন্স থাকতে পারে। এছাড়া দেওয়া হতে পারে ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি০২এ ম্যাক্রো ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর।

আমাদের অনুমান, Redmi 2201116SC স্মার্টফোনটি Redmi Note 11 Pro 5G নামে আসতে পারে, যেটি ২৬ জানুয়ারি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করার সম্ভাবনা রয়েছে। এছাড়া, এই ফোনটি কয়েকটি বাজারে POCO X4 NFC/POCO X4 ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ হতে পারে।