64MP ক্যামেরার সঙ্গে ভারতে আসছে iQOO Z7X শীঘ্রই লঞ্চের বার্তা দিয়ে Google সমর্থিত ফোনের তালিকায় হাজির

চলতি মাসের শুরুতে আইকো তাদের Z7 সিরিজের অধীনে iQOO Z7x চীনে লঞ্চ করেছে। এটি খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যদিও এতে কিছুটা ভিন্ন স্পেসিফিকেশন থাকবে। নানা প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, iQOO Z7x আগামী এপ্রিল মাসে ভারতে আসবে এবং দাম MediaTek Dimensity 920 চিপসেট দ্বারা চালিত স্ট্যান্ডার্ড iQOO Z7-এর থেকে কম হবে। আর এখন লঞ্চের আগেই, iQOO Z7x মডেলটি গুগল (Google) এর পরিষেবা সমর্থনকারী ডিভাইসের তালিকায় উপস্থিত হয়েছে।

iQOO Z7x 5G-এর ভারতীয় সংস্করণ হাজির হয়েছে Google-সাপোর্টেড ডিভাইসের তালিকায়

V2272A মডেল নম্বর সহ আইকো জেড৭এক্স-কে গুগল-সমর্থিত ডিভাইসের তালিকায় দেখা গেছে। যদিও তালিকাটি ফোনটির সম্পর্কে কোনও গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেনি। তবে এটি যে শীঘ্রই ভারতে লঞ্চ হবে, তার ইঙ্গিত দিয়েছে। বর্তমানে, ব্র্যান্ডের তরফ থেকে আইকো জেড৭এক্স-এর ভারতীয় লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে একটি সূত্র দাবি করেছে যে, স্মার্টফোনটি এপ্রিল মাসে ভারতে আসবে এবং দাম ১৪,০০০ টাকা থেকে ১৬,০০০ টাকার মধ্যে থাকবে৷

জানিয়ে রাখি, আইকো জেড৭এক্স ৫জি-এর ভারতীয় ভ্যারিয়েন্টটি ধীর চার্জিং গতি সাপোর্ট করার সম্ভাবনা ছাড়া, চীনের মতো একই স্পেসিফিকেশন অফার করবে। চীনে, জেড৭এক্স ৫জি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং ফোনটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায়। তবে, ভারতে এটি শুধুমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে উপলব্ধ হতে পারে।

iQOO Z7x 5G সম্ভবত ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লের সাথে আসবে, যার ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকবে। এই প্যানেলটি ফুলএইচডি+ রেজোলিউশন, ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে। Z7x 5G এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, এই আইকো হ্যান্ডসেটটির ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অবস্থান করবে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z7x 5G মডেলটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসতে পারে।