মেড-ইন-ইন্ডিয়া Citroen C3 হ্যাচব্যাক নেপালে লঞ্চ হল, দাম শুনলে চোখ ছানাবড়া হয়ে যাবে

ভারতে নির্মিত C3 এবার নেপালের বাজারে রপ্তানি শুরুর কথা ঘোষণা করল সিট্রোয়েন ইন্ডিয়া (Citroen India)। সেদেশে হ্যাচব্যাক মডেলটির দাম ৩৬.২৫ নেপালি রুপি ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ২২.৬১ লক্ষ টাকা। প্রতিবেশী নেপালে আমদানিকৃত গাড়ির উপর বেশি শুল্কের কারণে ভারতের তুলনায় সে দেশে Citroen C3-এর দাম বেড়ে গেছে। প্রসঙ্গত, এদেশে গাড়িটির দাম ৬.১৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

ভারতে তৈরি Citroen C3 নেপালে লঞ্চ হল

নেপালে Citroen C3 কেবল ১.২ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন সহ অফার করা হয়েছে। ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স যুক্ত ইঞ্জিনটি থেকে ৮১ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। ভারতে উপলব্ধ ১.২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন নেপালে উপলব্ধ করা হয়নি।

ফিচারের দিক থেকে Citroen C3 ভারতীয় মডেলটির ন্যায় অনুরূপ। এতে দেওয়া হয়েছে একটি ১০.২ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, পাওয়ার উইন্ডো, ম্যানুয়াল HVAC ইউনিট, ডুয়েল এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, রিয়ার পার্কিং সেন্সর, প্রভৃতি। গাড়িটি নেপালে দুটি ভ্যারিয়েন্টে বিক্রি করা হবে – Live ও Feel Vibe Pack। দ্বিতীয় মডেলটির দাম ৩৭.৯৯ নেপালি রুপি বা প্রায় ২৩.৬৯ লক্ষ টাকা।

গাড়িটির নতুন টপ-এন্ড ভ্যারিয়েন্ট Shine নেপালে বিক্রি করবে না সংস্থা। ভারতের মতো Citroen C3-এর নেপালের মডেলটিও C-Cubed প্ল্যাটফর্ম এর উপর ভিত্তি করে এসেছে। সার্ক দেশগুলিতে এই মডেলটিই বিক্রি করা হবে। C3 গাড়িটি ভারতে তামিলনাড়ুর কারখানায় তৈরি করে সিট্রোয়েন।