DY Patil T20 Tournament: আইপিএলের আগেই চতুর চালাক চাহালের জাদু, ৪ উইকেট নিয়ে ভাঙলেন বিপক্ষের কোমর

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ৭২টি ওয়ানডে ও ৮০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চাহাল। ওয়ানডেতে ১২১ ও টি-টোয়েন্টিতে ৯৬ উইকেট রয়েছে তার।

মঙ্গলবার ডিওয়াই পাটিল ইউনিভার্সিটি গ্রাউন্ডে ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) জাদুকরী বোলিংয়ে কানাড়া ব্যাঙ্ককে ১৩৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইনকাম ট্যাক্স। ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়ার পর দ্বিতীয় উইকেটে বিশাল মোরে (৬১) ও শেলডন জ্যাকসনের (৩২) ৯৬ রানের পার্টনারশিপ আয়কর দলকে ভালোভাবেই সাহায্য করে।

এরপর ৫টি ছক্কা ও ২টি চারের সাহায্যে মাত্র ২১ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক মহিপাল লোমরোর (Mahipal Lomror) । শেষ পর্যন্ত চারটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ১৮ বলে ৫৩ রানের দুর্দান্ত অপরাজিত ইনিংস খেলেন সুমিত কুমার। ইনকাম ট্যাক্সের স্কোর ২০ ওভারে ৫ উইকেটে ২৪৪ রানের বিশাল স্কোর। জবাবে ব্যাট করতে নেমে কানাড়া ব্যাঙ্কের ইনিংস বিনা লড়াইয়ে নেমে ১৬ ওভারে মাত্র ১০৯ রানে অলআউট হয়ে যায় তারা।

বল হাতে তারকারা ছিলেন যুজবেন্দ্র চাহাল (৪-২২), প্রদীপ্ত প্রামাণিক (২-২৪) এবং সুমিত কুমার (২-১৩)। ৪ ওভারের স্পেলে ৪টি বড় উইকেট নেন চাহাল। দীর্ঘদিন ধরে ভারতীয় দল থেকে দূরে রয়েছেন ইউজি। তবে ২২ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল (IPL 2024), যা তার জন্য খুবই গুরুত্বপূর্ণ। যদি চাহাল আইপিএল ২০২৪-এ ছাপ ফেলতে পারেন তাহলে ভারতের বিশ্বকাপ দলে জায়গা হতে পারে তার।

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ৭২টি ওয়ানডে ও ৮০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চাহাল। ওয়ানডেতে ১২১ ও টি-টোয়েন্টিতে ৯৬ উইকেট রয়েছে তার। একই সঙ্গে আইপিএলেও চাহালের রেকর্ড দারুণ। আইপিএলে ১৪৫টি ম্যাচ খেলে চাহালের ঝুলিতে রয়েছে ১৮৭টি উইকেট।