Pulsar NS125: কম বাজেটে স্টাইলিশ বাইক চান? নতুন পালসার এনএস125 আপনার জন্য বেস্ট

যখন প্রথম লঞ্চ হয়েছিল, এক লাখের মধ্যে সবচেয়ে স্টাইলিশ বাইক হিসাবে নাম কামিয়েছিল Bajaj Pulsar NS125 । সম্প্রতি Pulsar NS রেঞ্জ নতুন এলইডি হেডলাইট ও স্মার্টফোন কানেক্টিভিটি সহ ডিজিটাল ডিসপ্লে দিয়ে আপডেট করেছে Bajaj। স্বাভাবিক ভাবেই সেই তালিকায় নাম রয়েছে Pulsar NS125-এর৷ কী কী কারণে এই বাইক কেনা উচিত আপনার। চলুন দেখে নিই সেই সব পয়েন্টগুলি।

নতুন হেডলাইট

Pulsar NS125-এর পূর্বসূরী মডেলে রাতের অন্ধকারে পথ দেখাতে ব্যবহৃত হত বাল্ব হেডলাইট। সেখানে নয়া ভার্সনে দেওয়া হয়েছে এলইডি ডিআরএল সহ বজ্রের আকারের ন্যায় দেখতে হেড ল্যাম্প। এর মাঝখানে রয়েছে লো ও হাই বিম। দুই হেড লাইটের অন্তর্বর্তী খুঁটিনাটিও ভিন্ন।

নতুন ইন্সট্রুমেন্ট কনসোল

বাজাজ তাদের নতুন প্রজন্মের NS125-এ দিয়েছে নতুন ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। যেখানে আগের মডেলটিতে ছিল সেমি ডিজিটাল ইউনিট। তরুণ প্রজন্মের রাইডারদের কাছে এটি একটি তাৎপর্যপূর্ণ আপডেট। এখনকার ডিসপ্লে’তে ভেসে উঠবে ওডোমিটার, ট্রিপ মিটার, রিভ কাউন্টার এবং ফুয়েল লেভেল রিডআউট।

এই কনসোল, স্মার্টফোন কানেক্টিভিটি সমর্থন করে। ফলে ব্যবহারকারী তার বাইকে কল ও এসএমএস অ্যালার্ট পাবেন। আবার ব্যাটারি লেভেলও দেখা যাবে। অন্যান্য উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে এতে উপস্থিত এবিএস এবং একটি ইউএসবি চার্জিং পোর্ট।

নতুন দাম

নতুন আপডেট দেওয়ার কারণে NS125-এর দাম ৫,০০০ টাকা বাড়িয়েছে বাজাজ। এখন এটি কিনতে খরচ পড়বে ১,০৪,৯২২ টাকা (এক্স-শোরুম)। এদিকে, বাইকটি আগের মতই ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। যার ক্ষমতা ১১.৮ বিএইচপি এবং ১১ এনএম। আর সামনে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনে মোনোশক সাসপেনশন থাকছে।