অপেক্ষার অবসান ঘটালো Infinix Smart 8 Plus, জলের দরে বিশাল ব্যাটারি ও 50MP ক্যামেরা

ইনফিনিক্স তাদের Smart সিরিজের অধীনে একটি নতুন ফোন ভারতে আনতে চলেছে। যার নাম Infinix Smart 8 Plus। এই বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনটির ব্যাপারে গত মাসে জানা গেলেও, লঞ্চের তারিখ এতদিন অস্পষ্ট ছিল। অবশেষে লঞ্চের দিনক্ষণও এবার প্রকাশ করেছে সংস্থা। Infinix Smart 8 Plus আগামী মাসের শুরুতেই সস্তায় ভারতে আসবে। আসুন লঞ্চের আগে হ্যান্ডসেটটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix Smart 8 Plus ভারত লঞ্চ হবে এই তারিখে

চীনা কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে ইনফিনিক্স স্মার্ট ৮ প্লাস ভারতে আগামী ১ মার্চ লঞ্চ করা হবে৷ লঞ্চের তারিখ একটি মাইক্রোসাইটের মাধ্যমে প্রকাশিত হয়েছে, যা এদেশের জনপ্রিয় ই-রিটেলার ফ্লিপকার্ট (Flipkart)-এর প্ল্যাটফর্মে লাইভ হয়েছে৷ টিজারটি আরও নিশ্চিত করেছে যে, স্মার্ট ৮ প্লাস বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, যা একটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। জানিয়ে রাখি, আসন্ন হ্যান্ডসেটটিতে ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে।

ফটোগ্রাফির জন্য, ফোনটির পিছনে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যা একটি কোয়াড এলইডি ফ্ল্যাশ মডিউলের সাথে যুক্ত। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান এবং এই ক্যামেরা কাটআউটকে ঘিরে অ্যাপল (Apple)-এর ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচারও রয়েছে।

Infinix Smart 8 Plus-এর অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে স্টোরেজ সম্প্রসারণের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশন (Go Edition) ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিন। এছাড়াও, এতে মিলবে অডিওর জন্য ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং নিরাপত্তার জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ইনফিনিক্স ফোনটির দাম এখনও প্রকাশ করেনি তবে শোনা যাচ্ছে, সেটা ৭,০০০ টাকার মধ্যেই থাকবে। সবশেষে জানা গেছে যে, Infinix Smart 8 Plus টিম্বার ব্ল্যাক, গ্যালাক্সি হোয়াইট এবং শাইনি গোল্ড কালার অপশনে আসবে।