ল্যাম্বরঘিনির সঙ্গে হাত মিলিয়ে চোখধাঁধানো ফোন আনল রেডমি, বিশেষত্ব শুনলে চমকে যাবেন

শাওমি (Xiaomi) গতকালই চীনা বাজারে তিনটি মডেল সম্বলিত Redmi K70 স্মার্টফোন সিরিজটি উন্মোচন করেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত ডিভাইসগুলি হল – Redmi K70, Redmi K70 Pro এবং Redmi K70E। তবে, এর সাথে ব্র্যান্ডটি Redmi K70 Pro-এর একটি বিশেষ গেমিং সংস্করণও উন্মোচন করেছে, যেটিকে Redmi K70 Pro Automobili Lamborghini Squadra Corse Limited Edition নাম দেওয়া হয়েছে। নাম থেকেই বোঝা যাচ্ছে যে, এই বিশেষ মডেলটির ডিজাইনের জন্য রেডমি বিখ্যাত ইতালীয় লাক্সারি স্পোর্টস কার নির্মাতা অটোমোবিলি ল্যাম্বরগিনি-এর সাথে একত্রে কাজ করেছে। এছাড়াও, এতে Lamborghini Squadra Corse-থিমযুক্ত ইউজার ইন্টারফেসও দেখা যাবে। তবে এগুলি ছাড়া, Redmi K70 Pro-এর এই বিশেষ গেমিং এডিশনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলি রেগুলার মডেলের মতোই। আসুন তাহলে এই নতুন লিমিটেড এডিশনের হ্যান্ডসেটটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi K70 Pro Automobili Lamborghini Squadra Corse Limited Edition-এর বিশেষত্ব

রেডমি এবং ল্যাম্বরগিনি-এর মোটরস্পোর্টস বিভাগের মধ্যে কোলাবরেশন তাদের বিশেষ সংস্করণের স্মার্টফোনের স্বতন্ত্র ডিজাইনে স্পষ্ট। ভিন্ন কালার শেড ব্যবহারের পাশাপাশি, রেডমি ফোনটির ক্যামেরা মডিউলে সূক্ষ্ম পরিবর্তন করেছে, যা ডিভাইসটিকে ল্যাম্বরগিনির আইকনিক ডিজাইনের উপাদানগুলির সাথে আরও সাদৃশ্যপূর্ণ করে তুলেছে। রেডমি কে৭০ প্রো অটোমোবিলি ল্যাম্বরগিনি স্কোয়াড্রা কর্স লিমিটেড এডিশন আকর্ষণীয় হলুদ এবং সবুজ রঙের বিকল্পে পাওয়া যাবে। এই নির্দিষ্ট কালার শেডগুলি ল্যাম্বরগিনির গাড়ির ক্ষেত্রে অত্যন্ত জনপ্রিয়।

এছাড়াও, ফোনটির ভিতরে একটি কাস্টম ল্যাম্বরগিনি স্কোয়াড্রা কর্স-থিমযুক্ত হাইপারওএস ইন্টারফেস রয়েছে এবং এটি শুধুমাত্র ২৪ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ হবে। রেডমি কে৭০ প্রো অটোমোবিলি ল্যাম্বরগিনি স্কোয়াড্রা কর্স লিমিটেড এডিশনের বাদবাকি স্পেসিফিকেশন আসল রেডমি কে৭০ প্রো-এর মতোই।

Redmi K70 Pro-এর স্পেসিফিকেশন

Redmi K70 Pro-তে ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির টিসিএল সি৮ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সাপোর্ট করে। এছাড়াও নিরাপত্তার জন্য এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত রয়েছে। ফোনটি Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত, যা ২৪ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং সর্বাধিক ১ টিবি ইউএফএস ৪ স্টোরেজের সাথে যুক্ত। এটি দুর্দান্ত কর্মক্ষমতার জন্য একটি ৫,০০০ বর্গ মিলিমিটারের হিট ডিসিপেশন সিস্টেম অফার করে।

ফটোগ্রাফির জন্য, Redmi K70 Pro-এর ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২x জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিট এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K70 Pro-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এই রেডমি ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস (HyperOS) সফ্টওয়্যার স্কিনে রান করে। এছাড়াও, Redmi K70 Pro-এ একটি ইউএসবি-সি পোর্ট, ওয়াইফাই-৭, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), আইআর (IR) ব্লাস্টার এবং ব্লুটুথ ৫.৪ সাপোর্ট করে। এনহ্যান্সড ইউজার এক্সপেরিয়েন্সের জন্য ডিভাইসটিতে একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরও রয়েছে।

Redmi K70 Pro Automobili Lamborghini Squadra Corse Limited Edition-এর মূল্য এবং উপলব্ধতা সম্পর্কে এখনও বিশদে কিছু জানানো হয়নি, কারণ ব্র্যান্ড “নতুন বছর” উপলক্ষ্য করে এই বিশেষ সংস্করণের বিক্রি শুরু করার পরিকল্পনা করছে।