5G-র যুগেও সস্তায় 4G ফোন মধ্যবিত্তদের হাতে তুলে দিতে বদ্ধপরিকর Redmi, লঞ্চ করবে নয়া মডেল

রেডমি (Redmi) সম্প্রতি বিশ্ববাজারে বেশ কয়েকটি নতুন ফোর-জি স্মার্টফোন লঞ্চ করেছে। এর মধ্যে রয়েছে Redmi Note 12 4G এবং Note 12 Pro 4G। যারা সাশ্রয়ী মূল্যে কিছু ভালো বৈশিষ্ট্য সমৃদ্ধ ফোনের সন্ধানে রয়েছেন, এগুলি তাদের জন্য দুর্দান্ত অপশন হবে৷ তবে বর্তমানে মনে করা হচ্ছে, শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি ৪জি সেগমেন্টে গ্রাহকদের আরও কিছু বিকল্প প্রদান করার পরিকল্পনা করছে, কারণ রেডমির একটি নতুন ফোর-জি মোবাইল এখন এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে।

Redmi-এর নতুন 4G ফোন পেল FCC-এর অনুমোদন

গোঅ্যান্ড্রয়েড জানিয়েছে, 23053RN02L মডেল নম্বর সহ একটি নতুন রেডমি স্মার্টফোন মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। সেখানে থাকা নথি থেকে বোঝা যায়, এটি ফোর-জি কানেক্টিভিটির স্মার্টফোন হবে। এছাড়াও এফসিসির লিস্টিং অনুযায়ী, এতে সর্বোচ্চ ১২ভিডিসি অ্যাডাপ্টারের সাথে সামঞ্জস্যতা সহ ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই এবং একটি ২.৮ভিডিসি লিথিয়াম-আয়ন ব্যাটারি থাকবে।

ব্যাটারিটিকে এমডিওয়াই-১২-ইএ অ্যাডাপ্টার ও একটি ৫৫ ওয়াট গ্যালিয়াম নাইট্রেড (GaN) চার্জার দিয়ে পরীক্ষা করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে। স্মার্টফোনের বাণিজ্যিক নামটি অবশ্য এখনও সামনে আসেনি।

৪জি কানেক্টিভিটি অফার করার কারণে Redmi 23053RN02L মিড-রেঞ্জ বা বাজেট স্মার্টফোন হিসেবে লঞ্চ হতে পারে। এতে ডুয়েল ক্যামেরা সেটআপ সহ একটি বড় ডিসপ্লে এবং শক্তিশালী ব্যাটারি থাকতে পারে। উল্লেখ্য, রেডমি সম্প্রতি ইউরোপে Note 12 Pro 4G লঞ্চ করেছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। Redmi Note 12 Pro 4G-তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।