10 মিনিটে পুরো চার্জ হবে, Realme GT Neo 5 ফেব্রুয়ারিতে বাজারে আসছে, আর কী কী ফিচার?

রিয়েলমি অবশেষে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Realme GT Neo 5 স্মার্টফোনের লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে সোশ্যাল মিডিয়ায় এই আসন্ন হ্যান্ডসেটটিকে টিজ করেছে। যদিও, লঞ্চের তারিখটি প্রকাশ না করা হয়নি, তবে জানা যাচ্ছে ডিভাইসটি আগামী মাসেই দেশে আত্মপ্রকাশ করতে পারে। রিয়েলমি আরও নিশ্চিত করেছে যে, আসন্ন GT Neo 5 হবে বিশ্বের প্রথম স্মার্টফোন যা ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জিং প্রযুক্তিটি গত মাসে ব্র্যান্ডটি প্রকাশ করেছে। আসুন এখনও পর্যন্ত Realme GT Neo 5 সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Realme GT Neo 5-এর নতুন টিজার

রিয়েলমি চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-তে রিয়েলমি জিটি নিও ৫-এর একটি টিজার পোস্টার শেয়ার করেছে। এই পোস্টারটি প্রকাশ করেছে যে আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে দেশীয় বাজারে এই হ্যান্ডসেটটির আগমন ঘটবে এবং এতে দ্রুততম ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহৃত হবে বলো নিশ্চিত করা হয়েছে। তবে এগুলি ছাড়া, জিটি নিও ৫-এর আর কোন বৈশিষ্ট্যের উল্লেখ পোস্টারে নেই। তবে, ডিভাইসটিকে ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেছে এবং এর সম্পর্কে একাধিক রিপোর্টও অনলাইনে ফাঁস হয়েছে।

ফোনটি গত বছরের রিয়েলমি জিটি নিও ৫-এর উত্তরসূরি হিসেবে আসবে। চীনে ‘৪’ সংখ্যাটিকে দুর্ভাগ্যজনক বলে বিবেচনা করা হয়, তাই ব্র্যান্ড নতুন ফোনের ক্ষেত্রে জিটি নিও ৪ নামটি প্রত্যাখ্যান করেছে। টিপস্টার অভিষেক যাদবের মতে, জিটি নিও ৫ ফেব্রুয়ারির ৮ তারিখে আত্মপ্রকাশ করতে পারে। আশা করা যায় খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখটি ঘোষণা করা হবে।

গত মাসে, সোশ্যাল মিডিয়ায় প্রচারিত রিয়েলমি জিটি নিও ৫-এর একটি পোস্টার প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে প্রাইমারি ক্যামেরা হিসেবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ Sony IMX890 সেন্সর ব্যবহৃত হবে। স্মার্টফোনের ফাঁস হওয়া রেন্ডারগুলি কালো রঙের ক্যামেরা মডিউল এবং সাদা রঙের রিয়ার প্যানেলের বাকি অংশ সহ একটি ডুয়াল-টোন ডিজাইন প্রকাশ করেছে। এতে একটি প্রসারিত আয়তক্ষেত্রাকার আইল্যান্ড রয়েছে, যেখানে আরেকটি উল্লম্ব আয়তক্ষেত্রাকার মডিউল রয়েছে।

মূল স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Realme GT Neo 5-এ ১.৫কে (1.5K) রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে।

Realme GT Neo 5 দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টে আসতে পারে। একটি সংস্করণে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ২৪০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে এবং আরেকটি মডেলে ১৫০ ওয়াট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে৷ প্রথমটি ১০ মিনিটের মধ্যে পুরো চার্জ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে।