গেমিং চিপের সঙ্গে বাহুবলী প্রসেসর, iQOO 12 Pro-র পাওয়ার দেখে সবার চোখ কপালে উঠছে

iQOO 12 আগামী ১২ ডিসেম্বর ভারতের প্রথম Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটযুক্ত ফোন হিসেবে লঞ্চ হতে চলেছে। তার আগে উচ্চতর iQOO 12 Pro মডেলটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গিয়েছে। জানিয়ে রাখি, ফ্ল্যাগশিপ প্রসেসর ছাড়াও, iQOO 12 সিরিজের গেমিং পারফরম্যান্স বাড়ানোর জন্য একটি ডেডিকেটেড Q1 গেমিং চিপও থাকবে। আনটুটু স্কোরেও যার প্রভাব টের পাওয়া গেল।

iQOO 12 Pro উপস্থিত হয়েছে AnTuTu ডেটাবেসে

আইকো ১২ প্রো আনটুটু বেঞ্চমার্কে ২,১৬,৮৯,৮৯৩ পয়েন্ট স্কোর করেছে, যা কোয়ালকম-এর স্ন্যাপড্রাগন টেক সামিট ২০২৩ ইভেন্টের সময় কোয়ালকম দ্বারা প্রকাশিত স্ন্যাপড্রাগন ৮ জেন ৩-এর স্কোরের সমান। এই বেঞ্চমার্ক সম্ভবত আইকো ১২ প্রো-এর চীনা ভার্সনের। তবে, আশা করা যায় গ্লোবাল মডেলটিও একইভাবে পারফর্ম করবে। আইকো ১২ সিরিজ সবার প্রথমে আগামী ৭ নভেম্বর চীনে লঞ্চ হবে বলে ঘোষণা করা হয়েছে।

আগের রিপোর্ট অনুসারে, আইকো ১২ শীর্ষস্থানীয় কোয়ালকম চিপের সাথে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম অফার করতে পারে। কোম্পানিটি ইতিমধ্যেই ওয়েইবো-তে প্রচারমূলক ছবির মাধ্যমে ফোনটির ডিজাইন প্রকাশ করেছেন। আইকো ১২ সিরিজে গোলাকার কোণযুক্ত বর্গাকার আকৃতির অভিনব ক্যামেরা মডিউল দেখা যাবে।

কোম্পানি তরফে iQOO 12 Pro-এর ডিসপ্লে ফিচারও নিশ্চিত করা হয়েছে। এতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২কে রেজোলিউশন সহ স্যামসাংয়ের ওলেড (OLED) প্যানেল থাকবে। iQOO 12 হবে ১৪৪ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে গেমিংয়ে সাপোর্ট যুক্ত সর্বপ্রথম ফোনগুলির মধ্যে অন্যতম, যেমনটা Snapdragon 8 Gen 3 লঞ্চের সময় কোয়ালকম ঘোষণা করেছিল।

iQOO 12 Pro-এর ট্রিপল-ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের সেকেন্ডারি আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12 Pro-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে জানা গেছে। তবে, এটি ২০০ ওয়াটের বদলে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে বলে খবর। iQOO 12-এর প্রোমোশনাল ইমেজ অনুযায়ী, এটি তিনটি কালার অপশনে পাওয়া যাবে – হোয়াইট, ব্ল্যাক এবং রেড।