বাজারে এল Honda Grazia Sports Edition, দাম ১ লাখের কম

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (এইচএমএসআই) আজ Grazia স্কুটারের Sports Edition মডেল লঞ্চ করার কথা ঘোষণা করেছে। গত মাসেই এই স্পেশাল এডিশন বাজারে আসবে বলে জানা গিয়েছিল। Honda Grazia Sports Edition এর দাম রাখা হয়েছে ৮২,৫৬৪ টাকা (এক্স-শোরুম গুরুগ্রাম)। গ্রাজিয়ার ডিস্ক ভ্যারিয়েন্টের তুলনায় এর দাম ১,০০০ টাকা বেশী পড়বে। হোন্ডা গ্রাজিয়া স্পোর্টস এডিশনে পার্ল নাইটস্টার ব্ল্যাক ও স্পোর্টস রেড কালার অপশনে উপলব্ধ হবে।

Honda Grazia Sports Edition-এর বিশেষত্ব

হোন্ডা গ্রাজিয়া স্পোর্টস এডিশনে অবশ্য মেকানিকাল ও হার্ডওয়্যার স্পেসিফিকেশন আপডেট করা হয় নি। এটি শুধুমাত্র কসমেটিক আপগ্রেডের সাথে এসেছে। স্পোর্টি কালার স্কিম এবং গ্রাফিক্স স্কুটারের স্টাইলে আলাদা মাত্রা যোগ করেছে। নতুন রেসিং স্ট্রাইপ ও রিস্টাইলড গ্রাজিয়া লোগো এবং রেড-ব্ল্যাক কালারের (কালার স্কিম অনুযায়ী) রিয়র সাসপেনশন এর স্টাইল আরও বাড়িয়েছে। সেইসঙ্গে এটি রঙীন ফ্রন্ট-আর্ক এবং রিয়র গ্রাব রেল পেয়েছে।

Honda Grazia Sports Edition স্কুটার চলবে ১২৫ সিসি PGM-FI HET (Honda Eco Technolgy) ইঞ্জিনে। যা ৬,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮.২ পিএস শক্তি এবং ৫,০০০ আরপিএম-এ সর্বাধিক ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে।

এই স্কুটারটির সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনের অংশে থ্রি-স্টেপ অ্যাডজাস্টেবল, স্প্রিং-লোডেড হাইড্রোলিক টাইপ সাসপেনশন রয়েছে। Grazia-র সামনে ১৯০ মিমি ডিস্ক ব্রেক এবং পিছনে ১৩০ মিমি ড্রাম ব্রেক রাখা হয়েছে। এখানে ইন্টিগ্রেটেড পাস স্যুইচ, এক্সটার্নাল ফুয়েললিড এবং নতুনভাবে ডিজাইন করা গ্লভ বক্স পাওয়া যাবে। Grazia Sports Edition-এর অন্যান্য ফিচারের মধ্যে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেডল্যাম্প, স্প্লিট এলইডি পজিশন ল্যাম্প, ইঞ্জিন স্টার্ট/স্টপ স্যুইচ উল্লেখযোগ্য।