HomeSportAFG vs UGA: গুরবাজ-ইব্রাহিমের জোড়ালো ইনিংস আর ফারুকির বোলিং তান্ডবে টিকলো না...

AFG vs UGA: গুরবাজ-ইব্রাহিমের জোড়ালো ইনিংস আর ফারুকির বোলিং তান্ডবে টিকলো না উগান্ডা, ১২৫ রানের বড় জয় আফগানদের

বর্তমানে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) ঘিরে ক্রিকেটপ্রেমীদের বিশেষ উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। আজ এই টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে আফগানিস্তান উগান্ডার (Afghanistan vs Uganda match) বিপক্ষে মাঠে নামে। গুয়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে উগান্ডা টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। অন্যদিকে আজ পরিসংখ্যানের দিক থেকে অনেকটাই এগিয়ে থাকা আফগানিস্তানের দাপট সমানভাবে বজায় ছিল।

ম্যাচে টসে হেরে আফগানিস্তানের হয়ে উইকেটকিপার রহমানুল্লাহ গুরবাজ (Rahmanullah Gurbaz) এবং ইব্রাহিম জাদরান (Ibrahim Zadran) ওপেনিং করতে আসেন। দুজনেই আজ বিধ্বংসী ফর্মে ব্যাটিং শুরু করেন। গুরবাজ ৪৫ বলে ৪ টি চার এবং ৪ টি‌ ছয়ের মাধ্যমে মোট ৭৬ রান করেন। অন্যদিকে ইব্রাহিম জাদরানও পিছিয়ে ছিলেন না। মাত্র ৪৬ বলে ৯ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে তার ব্যাট থেকে ৭০ রান আসে।

এর ফলে আফগানরা প্রথম ইনিংসে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে উগান্ডা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। আফগানিস্তানের হয়ে ফজলহক ফারুকী (Fazalhaq Farooqi) বল হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তার বিধ্বংসী বোলিংয়ে উগান্ডার টপ অর্ডার রীতিমতো ধ্বংস হয়ে যায়। ফলে তাদের কোনো ব্যাটসম্যান ২০ রানে পর্যন্ত পৌঁছাতে পারেনি এবং মাত্র দুজন ব্যাটসম্যানের রান দুই অঙ্কে পৌঁছেছিল।

হতাশজনকভাবে উগান্ডার হয়ে রবিনসন ওবুয়া সর্বোচ্চ ২৫ বলে ১৪ রান সংগ্রহ করেন‌। অন্যদিকে আফগানিস্তানের ফজলহক ফারুকীর বোলিং ইনিংসটি অবিশ্বাস্য ছিল। তিনি একাই ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৫ উইকেট সংগ্রহ করে নেন। এর ফলে উগান্ডা ১৬ ওভারেই ৫৮ রানে অলআউট হয়ে যায়। এর সঙ্গেই রশিদ খানের নেতৃত্বে আফগানিস্তান এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ১২৫ রানে বিশাল জয় তুলে নিয়ে যাত্রা শুরু করলো।

আফগানিস্তান বনাম উগান্ডা ম্যাচের স্কোরবোর্ড (Afghanistan vs Uganda match scoreboard):

আফগানিস্তান- ১৮৩/৫ (২০.০ ওভার)

ইব্রাহিম জাদরান- ৭৬ (৪৫)

উগান্ডা- ৫৮/১০ (১৬.০ ওভার)

রবিনসন ওবুয়া- ১৪ (২৫)

ফজলহক ফারুকী- ৪-০-৯-৫

RELATED ARTICLES

Most Popular