T20 World Cup 2024: বিশ্বকাপের জন্য নিখুঁত ১৫ জনের স্কোয়াড বেঁছে নিলেন ইরফান পাঠান, দলে রয়েছেন সকলেই

Avatar

Published on:

Irfan Pathan T20 World Cup 2024

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) এই ফরম্যাটের সেরা ক্রিকেটারদের অংশগ্রহণ করতে দেখা যাবে। তাই তারা সারা বছর ধরে বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগগুলির সঙ্গে সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজগুলোতেও নিজেদের প্রস্তুত করছেন। বর্তমানে চলমান আইপিএলেও বেশিরভাগ ক্রিকেটারদের বিধ্বংসী পারফরম্যান্স করতে দেখা যাচ্ছে। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কোন ক্রিকেটাররা জায়গা করে নেবেন তা নিয়ে একাধিক মন্তব্য উঠে আসছে। এবার ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান (Irfan Pathan) আসন্ন বিশ্বকাপের জন্য ভারতীয় দল বেছে নিলেন।

আইপিএল শেষ হওয়ার কিছু দিন পরেই ২ জুন থেকে মার্কন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এই বিশ্বকাপে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলগুলির সঙ্গে সঙ্গে কিছুটা পিছিয়ে থাকা পাপুয়া নিউগিনি, উগান্ডা, নেপালের মতো দলগুলিকেও অংশগ্রহণ করতে দেখা যাবে। এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের গ্ৰুপ ‘এ’-তে ব্লু বিগ্রেডরা কানাডা, আয়ারল্যান্ড, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে জায়গা করে নিয়েছে।

অন্যদিকে গত বছর এক দিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের পর বিসিসিআই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি শক্তিশালী দল তৈরি করতে চাইছে। চলমান আইপিএলের পারফরমেন্সের উপর ভিত্তি করে মূলত খুব তাড়াতাড়ি এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের জন্য দল বাছাই করা হবে। এবার এই ১৫ সদস্যর দলে সম্ভাব্য কোন কোন ক্রিকেটার জায়গায় করে নিতে পারেন সেই বিষয়ে ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ইরফান পাঠান মন্তব্য করলেন।

তিনি এই বাছাইকরা দলে ওপেনার হিসাবে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) বেছে নিয়েছেন। তবে ১৫ সদস্যের দলে ইরফান পাঠান অতিরিক্ত ওপেনার হিসাবে শুভমান গিলকেও রেখেছেন। এর সঙ্গেই তিনি মনে করেন উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে চোট সারিয়ে চলমান আইপিএলে ফিরে আসা ঋষভ পান্থ (Reshab pant) এই দলে জায়গা করে নেবেন। উল্লেখযোগ্যভাবে পেস অলরাউন্ডার হিসাবে আসন্ন বিশ্বকাপের জন্য তিনি হার্দিক পান্ডিয়ার সঙ্গে সঙ্গে শিবম দুবেকেও (Shivam Dube) জায়গা দিয়েছেন।

ইরফান পাঠানের বাছাই করা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভারতের ১৫ সদস্যের দল:-

রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং, শুভমান গিল

সঙ্গে থাকুন ➥