SRH vs RCB: ভাঙলো কামিন্সদের বিজয়রথ, দাপুটে আমেজে বড় ব্যবধানে SRH-এর বিরুদ্ধে জয় কোহলিদের

Avatar

Published on:

Royal Challengers Bengaluru beat Sunrisers Hyderabad by 35 runs and registered their second win in ipl 2024

আজ অবশেষে এই আইপিএল (IPL 2024) মরশুমের দ্বিতীয় জয়ের মুখ দেখলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। একটানা ৬ টি ম্যাচ হারার পর আজ সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মতো শক্তিশালী দলকে ৩৫ রানে হারালো আরসিবি। এদিকে খাতায় কলমে এখনো বিদায় না হওয়ায় এখনো প্লে অফে আশায় রয়েছে আরসিবি ভক্তরা।

আজ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২০৬ রান করে তারা। যার মধ্যে ৪৩ বলে ৫১ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি (Virat Kohli) এবং মাত্র ২০ বলে ৫০ রান করেন রজত পতিদার (Rajat Patidar)। এছাড়া ক্যামেরন গ্রিনের (Cameron Green) ২০ বলে ৩৭ রান এবং ফাফ ডু প্লেসিসের ১২ বলে ২৫ রানের ভিত্তিতে ওই রানে পৌঁছায় তারা৷

সানরাইজার্স হায়দ্রাবাদকে দ্বিতীয় স্থানে আসার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২০৭ রান। কিন্তু তাড়া করতে নেমে আজ প্রথমেই ১ রানে ফিরে যান ট্রাভিস হেড, তাকে ফেরান উইল জ্যাকস। কিন্তু হেড আউট হয়ে গেলেও, আজ প্রতিদিনের মতোই খেলছিলেন অভিষেক শর্মা (Abhishek Sharma), তবে তিনিও ১৩ বলে ৩১ রানের। তাকে ফেরান যশ দয়াল। এরপরে পরেই পাওয়ারপ্লের মধ্যেই নিজেদের উইকেট হারান এইডেন মার্করাম এবং হেনরিখ ক্লাসেন। দুজনকেই ফেরান স্বপনীল সিং (Swapnil Singh)।

এখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান নিতীশ রেড্ডি এবং শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। তবে নিতীশ মাত্র ১৩ রান করে কর্ন শর্মার বলে আউট হয়ে যান। আব্দুল সামাদও স্টাইকে এসে খুব ভালো শুরু করলেও, ৬ বলে ১০ রান করে কর্ন শর্মার বলে ফিরতে হয় তাকে। এই পরিস্থিতি থেকে দলকে জয়ের দিকে কিছুটা এগিয়ে নিয়ে যান শাহবাজ আহমেদ এবং প্যাট কামিন্স (Pat Cummins)। তবে প্যাট কামিন্স ১৫ বলে ৩১ রান করে ক্যামেরন গ্রিনের বলে আউট হতেই ম্যাচটি হাত থেকে বেরিয়ে যায় অরেঞ্জ আর্মিদের। এরপর ভুবনেশ্বর কুমারও ১৩ রান করে গ্রিনের শিকার হন। শাহবাজ শেষ পর্যন্ত ৪০ রান করে টিকে থাকলেও ম্যাচটি শেষমেষ ৩৫ রানে হারতে হয় তাদের। এর সাথে এই মরশুমে দ্বিতীয় জয় নিজেদের নাম করে আরসিবি।

সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের স্কোরকার্ড (Sunrisers Hyderabad vs Royal Challengers Bengaluru Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০৬/৭ (২০ ওভার)

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৭১/৮ (২০ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৩৫ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥