Samsung Galaxy Tab S9 FE সিরিজ দুর্দান্ত ফিচার সহ ভারতে আসছে, লঞ্চের আগেই দাম ফাঁস

Published on:

Samsung Galaxy Tab S9 FE Series India launch date

স্যামসাং (Samsung) সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সিওলে এই বছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked 2023) ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে কোম্পানিটি একগুচ্ছ নতুন ডিভাইস ঘোষণা করেছে। এর মধ্যে রয়েছে Samsung Galaxy Z Flip 5, Z Fold 5, Tab S9, Tab S9+, Tab S9 Ultra, এবং Galaxy Watch 6 সিরিজ। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ভারতীয় বাজারে এই প্রোডাক্টগুলি লঞ্চ করেছে৷ এবার স্যামসাং তাদের Tab S9 সিরিজের অধীনে Fan Editon/FE মডেল লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। সম্প্রতি এফসিসি (FCC) সার্টিফিকেশনে Samsung Galaxy Tab S9 FE+ এর ওয়াই-ফাই এবং 5G ভ্যারিয়েন্টকে দেখা গেছে। যা ট্যাবলেট দু’টির কিছু বৈশিষ্ট্যও প্রকাশ করেছে। এখন, স্যামসাং ঘটনাচক্রে Samsung Galaxy Tab S9 FE সিরিজের ট্যাবের নামও নিশ্চিত করেছে।

Samsung Galaxy Tab S9 FE এবং Tab S9 FE+ স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

বিক্সবি অ্যাসিস্ট্যান্ট-এর ফিচার্সের ডেডিকেটেড পেজে স্যামসাংয়ের দুই আপকামিং ট্যাবকে দেখা গেছে। এই ট্যাবগুলির নাম আবার স্যামসাং ফ্রান্সের ওয়েবসাইটের নীচেও দেখা গেছে। টিপস্টার রোল্যান্ড কোয়ান্ড্টে-এর শেয়ার করা একটি ছবি আসন্ন ট্যাবলেটগুলির বাণিজ্যিক নামের বিষয়টি নিশ্চিত করেছে। তার দাবি, ৬ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সহ স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই-এর ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম হবে ৬৩,০০০ টাকা।

এদিকে কয়েকদিন আগে, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন প্ল্যাটফর্মে ট্যাব এস৯ এফই প্লাস-কে স্পট করা গিয়েছিল। যা নিশ্চিত করেছে যে ট্যাব এস৯ এফই প্লাস SM-X610 এবং SM-X616B মডেল নম্বর বহন করবে। এছাড়া, ট্যাবলেটটি ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং, এস-পেন এবং কীবোর্ড সাপোর্ট করবে। এফসিসি লিস্টিংও নিশ্চিত করে যে, ট্যাবলেটে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

জনপ্রিয় টিপস্টার অনলিক্স কিছুদিন আগে Galaxy Tab S9 FE+ ট্যাবলেটের রেন্ডার এবং স্পেসিফিকেশন শেয়ার করেছিলেন। সেই থেকে জানা গিয়েছে, এতে ১২.৪ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ডিভাইসটিতে ইন-হাউস Exynos 1380 প্রসেসর ব্যবহার করা হবে। এতে ডুয়েল স্পিকার সেটআপ মিলবে। Galaxy Tab S9 FE+ এ সম্ভবত সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

অন্যদিকে Samsung Galaxy Tab S9 FE তুলনামূলক ছোট ১০.৯ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। এতেও একই Exynos 1380 চিপসেটটি থাকতে পারে, যা ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ওয়ানইউআই ৫.১ (OneUI 5.1) সফ্টওয়্যার স্কিনে চলবে।

সঙ্গে থাকুন ➥