এক চার্জে চলবে টানা তিন দিন, বড় ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি দিয়ে ট্যাব লঞ্চ করল Nokia

Avatar

Published on:

Nokia T21 Tablet launched

মূলত কনটেন্ট স্ট্রিমিংয়ের উদ্দেশ্যে ট্যাবলেট খুঁজছেন, এমন খরচ-সচেতন গ্রাহকদের লক্ষ্য করে গত বছর সেপ্টেম্বরে নোকিয়া ইউরোপে Nokia T21 ট্যাবলেট লঞ্চ করে। আর এখন এই ট্যাবটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে পা রেখেছে। এই ডিভাইসটি এলসিডি ডিসপ্লে, Unisoc T612 চিপসেট, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৮,২০০ এমএএইচ ব্যাটারি অফার করে। উল্লেখ্যযোগ্যভাবে, নোকিয়া আগ্রহী ক্রেতাদের জন্য এই সস্তা ট্যাবলেটের সাথে একটি আকর্ষণীয় ডিলও অফার করছে। আসুন তাহলে এই ট্যাবলেটটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Nokia T21: স্পেসিফিকেশন

নোকিয়া টি২১ ট্যাবলেটটিতে ১,২০০ x ২,০০০ পিক্সেলের 2K রেজোলিউশন এবং ৫:৩ অ্যাসপেক্ট রেশিও সহ ১০.৩৬ ইঞ্চির এলসিডি প্যানেল উপস্থিত রয়েছে। এই ডিসপ্লেটি ৩৬০ নিট পিক ব্রাইটনেস অফার করে এবং এটি শক্ত গ্লাস দ্বারা সুরক্ষিত। এটি ওয়াইডভাইন এল১ (Widevine L1) সার্টিফিকেশন সাপোর্ট করে, যা এতে নেটফ্লিক্স এইচডি স্ট্রিমিং সক্ষম করে। নোকিয়া টি২১ পার্সোনাল কম্পিউটারের জন্য একটি সেকেন্ডারি স্ক্রিন হিসাবে কাজ করতে পারে এবং এটি ওয়াকম ডাব্লিউজিপি (Wacom WGP) এবং ওয়াকম অ্যাক্টিভ ইএসই ২.০ (Wacom Active ESE 2.0) স্টাইলাসের সাথে কম্প্যাটিবল।

ফটোগ্রাফির জন্য, নোকিয়া টি২১ ফ্রন্ট এবং রিয়ার উভয় প্যানেলেই একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা উপস্থিত রয়েছে। রিয়ার ক্যামেরাটিতে অটোফোকাস এবং এলইডি ফ্ল্যাশের মতো ফিচার রয়েছে। ডিভাইসটি ইউনিসক টি৬১২ চিপসেট দ্বারা চালিত, যা ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। স্টোরেজ বাড়ানোর জন্য, ট্যাবটিতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। নোকিয়া টি২১ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলে।

অডিওর জন্য, ট্যাবলেটটিতে ওজেডও (OZO) প্লেব্যাক সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার রয়েছে, যা সর্বাধিক ৯৬ ডেসিবল ভলিউম সরবরাহ করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia T21-এ একটি ৮,২০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা দীর্ঘ ব্যাটারি লাইফ প্রদান করে, সম্পূর্ণ চার্জে তিন দিন পর্যন্ত স্থায়ী হতে পারে। এই ট্যাবের সাথে একটি ১৮ ওয়াট চার্জারও সরবরাহ করা হবে। এছাড়াও, Nokia T21-এর অতিরিক্ত বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে কিডস স্পিড ফাংশনালিটি, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস, এনএফসি, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

Nokia T21-এর মূল্য ও অফার

Nokia T21 ট্যাবলেটটি মার্কিন যুক্তরাষ্ট্রে নোকিয়ার ওয়েবসাইটে ২৩৯.৯৯ ডলার (প্রায় ১৯,৭০০ টাকা) মূল্যে কেনার জন্য উপলব্ধ। এটি ৬৪ জিবি স্টোরেজ এবং একটি চারকোল গ্রে ফিনিশের সাথে পাওয়া যায়। তবে, কর এবং শিপিং ফি এই এই দামের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি। T21-এর জন্য ৩৯.৯৯ ডলার (প্রায় ৩,২৭৫ টাকা) মূল্যে আলাদাভাবে একটি ফ্লিপ কভার কেস কেনা যাবে৷ আবার একটি ডিল অফারও রয়েছে, যেখানে ক্রেতারা ট্যাবলেট এবং ফ্লিপ কভার কেস উভয়ই একসাথে ২২৯.৯৯ ডলার (প্রায় ১৮,৮৪০ টাকা) মূল্যে কিনতে পারবেন।

সঙ্গে থাকুন ➥