HomeTabletsPoco Pad: অনবদ্য ফিচার্সের সঙ্গে হাজির পোকোর প্রথম ট্যাব, রইল দাম সহ...

Poco Pad: অনবদ্য ফিচার্সের সঙ্গে হাজির পোকোর প্রথম ট্যাব, রইল দাম সহ খুঁটিনাটি

Poco Pad ট্যাবলেটটি দীর্ঘ জল্পনার পর অবশেষে গতকাল (২৩ মে) বাজারে পা রেখেছে। শাওমি (Xiaomi) অধীনস্থ পোকো ব্র্যান্ডের প্রথম ট্যাবলেটটি হাই-এন্ড ফিচার অফার না করলেও, মিড রেঞ্জের ডিভাইস হিসেবে এটি বিনোদন এবং মাল্টিটাস্কিং উভয়ের জন্যই একটি ভালো বিকল্প হবে। এই ট্যাবে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় এলসিডি ডিসপ্লে, বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারি, Snapdragon 7s Gen 2 প্রসেসর এবং ২৫৬ জিবি স্টোরেজ। আসুন Poco Pad ট্যাবলেটের দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Poco Pad: স্পেসিফিকেশন ও ফিচার

পোকো প্যাডের অন্যতম হাইলাইট হল এর ১২.১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২.৫কে রেজোলিউশন এবং ৬৮ বিলিয়ন কালার সাপোর্ট করে। আরামদায়ক ভিউয়িং এক্সপেরিয়েন্সের জন্য, ডিসপ্লেটি ৬০০ নিটের পিক ব্রাইটনেস এবং লো ব্রাইটনেস লেভেলে ফ্লিকার-মুক্ত ভিজ্যুয়ালগুলির জন্য ডিসি ডিমিং অফার করে। স্ক্রিনটির অ্যাসপেক্ট রেশিও হল ১৬:১০, যা বিনোদনের মান এবং প্রোডাক্টিভিটি উভয় কাজই পূরণ করে। এন্টারটেইনমেন্ট ফিচারগুলির মধ্যে রয়েছে ডলবি অ্যাটমস সহ কোয়াড স্পিকার এবং উন্নত ভিডিও স্ট্রিমিংয়ের জন্য ডলবি ভিশন সাপোর্ট।

ডিজাইন অনুসারে, পোকো প্যাড একটি মসৃণ মেটাল ইউনিবডি ডিজাইন অফার করে, এটি মাত্র ৭.৫২ মিলিমিটার পাতলা এবং ৫৭১ গ্রাম ওজনের। এটি দুটি কালার অপশনে পাওয়া যাবে: ধূসর এবং নীল। ব্যাটারি লাইফ ট্যাবলেটের আরেকটি হাইলাইট, পোকো দাবি করেছে যে, এই ট্যাবের ১০,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ১৬ ঘন্টা একটানা ভিডিও প্লেব্যাক পর্যন্ত স্থায়ী হতে পারে। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং কোম্পানি জানিয়েছে যে মাত্র ১৫ মিনিটের চার্জে ট্যাবলেটটি ২৬ ঘন্টার মিউজিক প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম।

উৎকৃষ্ট পারফরম্যান্সের জন্য, Poco Pad ট্যাবে Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেটটি রয়েছে, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজ ক্ষমতা ১.৫ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। Poco Pad শাওমির লেটেস্ট হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলে, যা কম্প্যাটিবল হাইপারওএসফোনের সাথে কিছু ইন্টিগ্রেশন ফিচার অফার করে। ব্যবহারকারীরা তাদের ফোনের স্ক্রিন ট্যাবলেটে কাস্ট করতে, ডিভাইসগুলির মধ্যে কন্টেন্ট ড্র্যাগ ও ড্রপ করতে এবং ক্লিপবোর্ড শেয়ার করতে পারবেন। শুধুমাত্র একটি ট্যাপের মাধ্যমে একটি ফোন টিথার করা যাবে৷

এছাড়া, ট্যাবলেটের কার্যকারিতা উন্নত করতে পোকো বেশ কিছু অ্যাক্সেসরিও অফার করছে। সুরক্ষার জন্য, একটি Poco Pad কভার রয়েছে, আবার প্রোডাক্টিভিটি বাড়াতে ডেডিকেটেড কীবোর্ডও ব্যবহার করা যাবে। ইউজাররা নোট নেওয়া ও স্কেচ করার জন্য Poco Smart Pen বেছে নিতে পারেন।

Poco Pad: মূল্য এবং লভ্যতা

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Poco Pad ট্যাবের একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের প্রাথমিক দাম রাখা হয়েছে ৩০০ ডলার (প্রায় ২৫,০০০ টাকা)। লঞ্চ প্রচার শেষ হওয়ার পরে, ট্যাবটির দাম হবে ৩৩০ ডলার (প্রায় ২৭,৪৫০ টাকা)৷ এদিকে, Poco Pad কীবোর্ডের দাম ৮০ ডলার (প্রায় ৬,৬৫৫), পোকো স্মার্ট পেনের দাম ৬০ ডলার (প্রায় ৫,০০০ টাকা) এবং বেসিক কভারের দাম ২০ ডলার (প্রায়১,৬৭০ টাকা)। Poco Pad ভারতীয় বাজারে কবে আসবে, সেসম্পর্কে কোম্পানির তরফে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।

RELATED ARTICLES

Most Popular