HomeTabletsRedmi Pad Pro: গ্লোবালি লঞ্চ হল রেডমির নতুন ট্যাব, রয়েছে 10,000mah ব্যাটারি, 12 ইঞ্চি স্ক্রিন

Redmi Pad Pro: গ্লোবালি লঞ্চ হল রেডমির নতুন ট্যাব, রয়েছে 10,000mah ব্যাটারি, 12 ইঞ্চি স্ক্রিন

Redmi Pad Pro ট্যাবলেটটি লঞ্চ হল গ্লোবাল মার্কেটে। গত মাসে শাওমি (Xiaomi) চীনে এই ট্যাবটিতে উন্মোচন করেছে, যা একটি বড় ডিসপ্লে এবং Snapdragon 7s Gen 2 প্রসেসরে চলে। যদিও আশা করা হচ্ছিল যে এই ট্যাবলেটটি Poco Pad হিসাবে গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে, তবে কোম্পানি এর পরিবর্তে ইউরোপের বাজারেও একই Redmi Pad Pro নামে উন্মোচন করে সবাইকে অবাক করে দিয়েছে। এই নবাগত ট্যাবটি ব্র্যান্ডের ইউরোপিয়ান ইউনিয়ন (EU) এবং যুক্তরাজ্য (UK)-এর ওয়েবসাইটগুলিতে উন্মোচন করা হয়েছিল, যেখানে এটি বর্তমানে ‘আর্লি বার্ড’ অফারগুলির সাথে বুক করা এবং কেনার জন্য উপলব্ধ। আসুন তাহলে Redmi Pad Pro ট্যাবের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Pad Pro: স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি প্যাড প্রো ট্যাবে বড় ১২.১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ২৪৯ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ২,৫৬০ x ১,৬০০ পিক্সেলের রেজোলিউশন অফার করে। ডিসপ্লেটির স্ক্রিন-টু-বডি রেশিও ৮৩.৬% এবং এটি ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটের সাথে এসেছে। প্যানেলটি ১,৫০০:১ কন্ট্রাস্ট রেশিও অফার করে, যা প্রায় ৬৮.৭ বিলিয়ন কালারের সাথে সর্বোচ্চ ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এটি ৪,০৯৬ ব্রাইটনেস লেভেল, ডিসি ডিমিং এবং ডলবি ভিশনের জন্য সাপোর্টও অফার করে। ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত।

পারফরম্যান্সের জন্য, রেডমি প্যাড প্রো ট্যাবলেটটিতে ২.৪ গিগাহার্টজ পিক ক্লক স্পিড সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরটি রয়েছে, যা এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত। এটি ৬ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম+২৫৬ জিবি স্টোরেজ – এই দুই স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজ প্রসারিত করার অপশনও মিলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Pad Pro ট্যাবলেটের অন্যতম প্রধান আকর্ষণ হল বড় ১০,০০০ এমএএইচ যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অডিওর জন্য, এতে ডলবি অ্যাটমস এবং ডুয়েল মাইক্রোফোন সহ একটি কোয়াড-স্পিকার উপস্থিত রয়েছে। আর সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস (HyperOS) অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, ট্যাবলেটটির সামনে এবং পিছনে উভয় দিকেই একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। আর সংযোগের জন্য, Redmi Pad Pro ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২ সংযোগ অফার করে, যা এএসি/এসবিসি/অ্যাপ্টএক্স/অ্যাপ্টএক্স-এইচডি/অ্যাপ্টএক্স-অ্যাডাপ্টিভ কোডেক এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক সাপোর্ট করে। তালিকাগুলি সেলুলার সংযোগ সম্পর্কে কিছু উল্লেখ করেনি। তবে জানা গেছে যে, এই ট্যাবলেটটির একটি মেটাল ইউনিবডি ফিনিশ রয়েছে এবং এর ওজন ৫৭১ গ্রাম।

Redmi Pad Pro: মূল্য এবং লভ্যতা

ইউরোজোনে Redmi Pad Pro ট্যাবের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ২৯৯.৯০ ইউরো (প্রায় ২৭,১৩০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৩৪৯.৯০ ইউরো (প্রায় ৩১,৬৫৫ টাকা) মূল্যে বিক্রি হবে। অন্যদিকে, যুক্তরাজ্যে এই দুই মডেলের দাম যথাক্রমে ২৬৯.০০ পাউন্ড (প্রায় ২৮,৫০০ টাকা) এবং ৩৪৯.৯০ পাউন্ড (প্রায় ৩৭,০৫০ টাকা)।

এছাড়া, যুক্তরাজ্যে Redmi Pad Pro বর্তমানে আর্লি বার্ড অফার হিসাবে ২০ পাউন্ড (প্রায় ২,১২০ টাকা) ছাড়ের সাথে উপলব্ধ, অন্যদিকে ইউরোজোনের গ্রাহকরাও ২১ মে থেকে ৪ জুনের মধ্যে ট্যাবলেটটি অর্ডার করার মাধ্যমে একগুচ্ছ সুবিধা এবং ফ্রিবি পেতে পারেন। ট্যাবটি গ্রাফাইট গ্রে, মিন্ট গ্রিন এবং ওশান ব্লু – কালার অপশনের মধ্যে থেকে বেছে নেওয়া যাবে। ট্যাবটি ভারতের বাজারে কিনা, তা এখনও নিশ্চিতভাবে জানানো হয়নি।

RELATED ARTICLES

আরও পড়ুন