Kawasaki KLX450R: কাওয়াসাকি অফ-রোডে বাইক চালানোর মজা দিতে ভারতে নতুন মডেল লঞ্চ করল

Avatar

Published on:

কাওয়াসাকি (Kawasaki) ভারতে নতুন ডার্ট বাইক নিয়ে এল। সংস্থাটি তাদের KLX450R বাইকের নতুন মডেল (2022) এ দেশে লঞ্চের ঘোষণা করেছে। মেঠো বা পাথুরে পথে চালানোর উপযুক্ত এই অফ-রাইড বাইকের দাম রাখা হয়েছে ৮.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ এটি পুরনো মডেলের চেয়ে ৫০,০০০ টাকা দামী।

2022 Kawasaki KLX450R ডার্ট বাইকটি নতুন লাইম গ্রীন কালার স্কিম ও ফ্রেশ ডিকালসের সঙ্গে এসেছে। শুধুমাত্র ট্র্যাকে চালানোর কথা মাথায় রেখেই এর ডিজাইন করা হয়েছে। ফলে অন্যান্য বাইকের মতো এতে টেললাইট, টার্ন ইন্ডিকেটর, রিয়ার-ভিউ মিরর দেখা যাবে না।

2022 Kawasaki KLX450R বাইকটি রুক্ষ্ম, পাথুরে রাস্তায় যাতে ঠিকমতো হ্যান্ডেল করা যায়, তার জন্য এর  সাসপেনশন সেটআপে অদলবদল করেছে কাওয়াসাকি। অফ-রোডে চালানোর জন্য মানানসই ওয়্যার-স্পোক হুইল রয়েছে এতে।বাইকটি দৌড়বে ৪৪৯ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনে। গিয়ারের সংখ্যা পাঁচ।

2022 Kawasaki KLX450R এর ইঞ্জিনটি হালকা ওজনের অ্যালুমিনিয়াম পেরিমিটার ফ্রেমের মধ্যে অবস্থিত। বাইকটির সামনে লম্বা ট্রাভেল-সহ আপসাইড ডাউন ফর্ক ও পিছনে মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। দু’ই চাকাতেই ডিস্ক ব্রেক আছে। হ্যান্ডেলবারটি অ্যালুমিনিয়ামের। ডার্ট বাইকটি একটি ছোট্ট ডিজিটাল কনসোলস’ও পেয়েছে।

2022 Kawasaki KLX450R তার পূর্ববর্তী মডেলের মতো সিবিইউ ইউনিট হিসেবে আমদানি করা হবে অর্থাৎ সম্পূর্ণ তৈরি হয়ে ভারতে পা রাখবে। ২০২২-এর জানুয়ারি থেকে শুরু হবে ডেলিভারি। উল্লেখ্য, এটি পিওর অফ-রোডার হওয়ার কারণে খুব কম সংখ্যায় বিক্রি হয়।

সঙ্গে থাকুন ➥