সামনে এল 27 মিলিয়ন mAh ক্যাপাসিটির পাওয়ার ব্যাঙ্ক, একসাথে চলবে টিভি ও ওয়াশিং মেশিন

Avatar

Published on:

যত দিন যাচ্ছে, পাওয়ার ব্যাঙ্কের চাহিদা তথা গুরুত্ব উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। বিশেষত স্মার্টফোনে চার্জ দেওয়ার ক্ষেত্রেই এই ডিভাইসটি অধিক পরিমাণে ব্যবহৃত হয়ে থাকে। ভারতের বাজারে ১০,০০০ এমএএইচ-এর পাওয়ার ব্যাঙ্ক সবচেয়ে বেশি বিক্রি হতে দেখা যায়, যদিও ৩০,০০০ এমএএইচ-এর পাওয়ার ব্যাঙ্কও বাজারে মজুত রয়েছে।

তবে এবার সকলকে রীতিমতো চমকে দিয়ে হ্যান্ডি গেং নামক এক চিনা ব্যক্তি ২৭ মিলিয়ন এমএএইচ-এর একটি পাওয়ার ব্যাঙ্ক (27 million mAh Power Bank) তৈরি করেছেন। হ্যান্ডি পাওয়ার ব্যাঙ্কটির একটি ভিডিও শেয়ার করেছেন, of যেখানে দেখা গেছে যে, এই পাওয়ার ব্যাঙ্কের মাধ্যমে একইসঙ্গে টিভি ও ওয়াশিং মেশিন চালানো যাবে। তাহলে চলুন, পাওয়ার ব্যাঙ্কটির সম্পর্কে আর একটু বিশদে জেনে নেওয়া যাক।

২৭ মিলিয়ন এমএএইচ পাওয়ার ব্যাঙ্কটিকে YouTube-এ I Made a 27,000,000 mAh Portable Power Bank নামে আপলোড করা হয়েছে। এটি বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে শক্তিশালী পাওয়ার ব্যাঙ্ক। বৈদ্যুতিক গাড়ির অন্তর্ভুক্ত সার্কিটের নকশাকে মাথায় রেখে এই পাওয়ার ব্যাঙ্কটিকে ডিজাইন করা হয়েছে।

এই পাওয়ার ব্যাঙ্কে ১ টি ইনপুট সহ ৬০ টি আউটপুট রয়েছে, যা থেকে ২২০ ভোল্ট-এর আউটপুট পাওয়া যায়। এই পাওয়ার ব্যাঙ্কের মাধ্যমে একসঙ্গে ২০ টি স্মার্টফোন, ট্যাবলেট ও ল্যাপটপের মতো গ্যাজেটে চার্জ দেওয়া যাবে। আবার, এই অত্যাধুনিক ইলেকট্রনিক ডিভাইসটির সাহায্যে ওয়াশিং মেশিন, টিভি এবং ইলেকট্রিক কুকারও একযোগে অনায়াসে চালানো সম্ভব।

এই পাওয়ার ব্যাঙ্কটি আকারে এতটাই বড়ো যে, এটিকে কোথাও নিয়ে যাওয়া খুবই কঠিন। অর্থাৎ সোজাকথায় বললে, এটি কোনো পোর্টেবল পাওয়ার ব্যাঙ্ক নয়। এর মধ্যে তিনটি পিন পোর্টও রয়েছে। আর পাঁচটা সাধারণ পাওয়ার ব্যাঙ্কের মতোই যাতে দেখতে লাগে, সেইজন্য এই বৃহদাকার জিনিসটিকে একটি মেটালিক কেসের মধ্যে প্যাক করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥