বিনামূল্যে ১ জিবি ডেটা, এই গ্রাহকদের দিচ্ছে Airtel

Avatar

Published on:

এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য বিশেষ সুখবর! ভারতী (Bharati) গ্রুপের অধীনস্থ এই টেলকো সম্প্রতি গ্রাহকদের জন্য পুরো ১ জিবি (GB) ইন্টারনেট ডেটার ‘ফ্রি’ কুপন নিয়ে হাজির হয়েছে, যা লাভের জন্য Airtel ব্যবহারকারীদের কোনোরকম ঝক্কি পোহাতে হবেনা। টেলকোর সাশ্রয়ী ও মাঝারি মূল্যের প্ল্যান চয়ন করলেই গ্রাহকেরা এয়ারটেলের তরফ থেকে সম্পূর্ণ নিখরচায় উক্ত ১ জিবি হাই-স্পিড ডেটা পেয়ে যাবেন। তবে এজন্য নির্বাচিত গ্রাহকের ফোনে টেলকোর তরফ থেকে ডেটা প্রাপ্তির মেসেজ আসা দরকার। কেননা কেবলমাত্র তখনই নির্বাচিত গ্রাহক টেলকোর থেকে ১ জিবির ‘ফ্রি’ ডেটা কুপন হাসিল করতে পারবেন।

যেভাবে Airtel গ্রাহকেরা কোম্পানির থেকে ‘Free 1 GB Data’ আদায় করবেন

Airtel -এর তরফ থেকে ১ জিবি’র নিঃশুল্ক ডেটা কুপন আদায় করতে হলে আগ্রহীদের (নির্বাচিত) Airtel Thanks App -এ প্রবেশ করে Coupons বিভাগে পৌঁছে যেতে হবে। এই ‘Coupons’ বিভাগ থেকেই ইউজারেরা তাদের ফ্রি ডেটা ভাউচার Claim বা সংগ্রহ করতে পারবেন।

পুরো নিখরচায় ১ জিবি ডেটা লাভের খবর পেয়েও কেউ যদি তা সংগ্রহ না করেন তবে ৩১শে আগস্ট, ২০২২ -এর পর সেই ডেটার নাগাল পাওয়া অসম্ভব হবে! কেননা তখন সম্পূর্ণ ডেটাটাই যাবে এক্সপায়ার হয়ে।

অন্যদিকে যারা উপরোক্ত ডেটা ভাউচারটি সংগ্রহ করবেন, তাদের ক্ষেত্রেও নিঃশুল্ক ১ জিবি ডেটা পরবর্তী ৩১শে আগস্ট, ২০২২ পর্যন্ত ভ্যালিড বা ব্যবহারযোগ্য থাকবে।

আলোচ্য উপায়ে ফ্রি ডেটা ক্লেইম বা সংগ্রহ করার পর মাত্র ১৫ মিনিটের মধ্যে Airtel গ্রাহকের অ্যাকাউন্টে তা প্রতিফলিত হবে। এক্ষেত্রে সংস্থার পক্ষ থেকে গ্রাহকেরা একটি কনফার্মেশন মেসেজ লাভ করবেন। উল্লেখ্য, ১ জিবি ডেটা নিঃশেষিত হলে তার পরবর্তীতে হাই-স্পিড ডেটা বেনিফিট লাভ করার জন্য ৯৯ টাকা অথবা তার চেয়ে কম মূল্যের ডেটা প্ল্যান রিচার্জকারীরা আরেকটু বেশি টাকা খরচ করে তাদের রিচার্জ প্ল্যান আপগ্রেড করতে পারেন। এর মাধ্যমে তারা যেমন হাই-স্পিড ইন্টারনেট ডেটা ব্যবহারে সমর্থ হবেন, তেমনই এয়ারটেলের ইউজার পিছু গড় আয় বা ARPU স্তরও অনেকাংশে উন্নত হবে।

সঙ্গে থাকুন ➥