Airtel Black প্যাকেজ আসছে নতুন রূপে; তবে কী One Airtel-কে বিদায় জানাচ্ছে সংস্থা?

Avatar

Published on:

বিগত কয়েক মাসে একাধিক নতুন প্ল্যান এবং অফার সরবরাহ করার পর, এবার নিজের জনপ্রিয় ‘Airtel Black’ প্ল্যানটির সুবিধা পরিবর্তন করল Bharti Airtel (এয়ারটেল)। রিপোর্ট অনুযায়ী, এই Airtel Black (এয়ারটেল ব্ল্যাক)-এ এখন থেকে ‘One Airtel’ (ওয়ান এয়ারটেল) পরিষেবার মত একটি বিল, একটি কাস্টমার কেয়ার নম্বর, ফ্রি সার্ভিস ভিজিট ইত্যাদি সুবিধা পাওয়া যাবে। অন্যদিকে এটির মাধ্যমে পোস্টপেইড, ডিটিএইচ এবং ফাইবার সংযোগের মধ্যে সংমিশ্রণ ঘটবে। সেক্ষেত্রে আগামীকাল অর্থাৎ ২রা জুলাই থেকে এই পরিবর্তন কার্যকরী হবে এবং ওয়ান এয়ারটেলের মাইক্রোসাইট বা ওয়েব পেজটি অপসৃত হবে বলে মনে করা হচ্ছে।

Airtel Black হয়ে যাচ্ছে One Airtel প্যাকেজের রিব্র্যান্ডেড সংস্করণ? অবগতির জন্য বলে রাখি, এয়ারটেলের অন্যতম জনপ্রিয় একটি প্রিমিয়াম প্যাকেজ হল এয়ারটেল ব্ল্যাক, যা মূলত Airtel Thanks (এয়ারটেল থ্যাঙ্কস) প্রোগ্রামের গ্রাহকরা অ্যাক্সেস করতে পারেন। অন্যদিকে ওয়ান এয়ারটেল হল ২০১৮ সালে চালু হওয়া Airtel Home (এয়ারটেল হোম) পরিষেবার একটি নতুন রূপ যা গ্রাহকদের একাধিক এয়ারটেল সম্পর্কগুলিকে (মোবাইল, ডিটিএইচ এবং ব্রডব্যান্ড সংযোগ) একক অ্যাকাউন্টে বান্ডিল করার অনুমতি দেয়।

সেক্ষেত্রে এখন এই প্যাকেজ বা পরিষেবাটিকে এয়ারটেল ব্ল্যাকের সাথে মিশ্রিত করে এয়ারটেল নতুন কিছু করতে পারে। কারণ এমনিতেই এয়ারটেল ব্ল্যাক গ্রাহককে একটি পরিকল্পনার অধীনে যেকোনো দুটি বা ততোধিক পরিষেবা একত্রিত করার অনুমতি দেয় এবং একটি বিল উৎপন্ন করে। আবার এটিতে মেলে ১ মিনিটের মধ্যে কল রেসপন্স, ডেডিকেটেড রিলেশনশিপ টিম, ফ্রি সার্ভিস সেন্টার ভিজিট জাতীয় পরিষেবা। অতিরিক্তভাবে, এয়ারটেল ব্ল্যাক মেম্বাররা কোনো স্যুইচিং এবং ইনস্টলেশন ব্যয় ছাড়াই এয়ারটেল এক্সস্ট্রিম (Xtreme) বক্স বিনামূল্যে পান।

ইতিমধ্যেই এয়ারটেলের ওয়েবসাইটের নির্দিষ্ট বিভাগের শর্তাবলীতে বলা হয়েছে যে, এয়ারটেল ব্ল্যাক প্ল্যানগুলি পরিবর্তন করা হয়েছে; তাই গ্রাহকরা পুরানো শর্তাদির ভিত্তিতে অফারটি উপভোগ করতে পারবেননা। তবে তাদের রিচার্জ করা বিদ্যমান প্ল্যানগুলিতে একইভাবে পরিষেবা পাওয়া যাবে। সংস্থার মাইক্রোসাইট অনুযায়ী, এয়ারটেল ব্ল্যাকের ৯৯৮ টাকা থেকে শুরু করে ২,০৯৯ চারটি পরিকল্পনা রয়েছে যা বিশেষ পোস্টপেইড সংযোগের পাশাপাশি প্রচুর ডেটা সরবরাহ করে। তবে এটি আগামী দিনে ওয়ান এয়ারটেলের সুবিধা সরবরাহ করবে কিনা, তা স্পষ্ট হবে সংস্থার আগামীকালের কনফারেন্সে…

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥