দাম শুরু ৬,৯৯৯ টাকা থেকে, আজ Amazon সেলের শেষ দিনে Redmi, Realme, Samsung ফোন কিনুন ১০ হাজার টাকার কমে

Avatar

Published on:

Amazon Great Republic Day Sale : আপনারা যদি নিজেদের পুরোনো মোবাইল আপগ্রেড করার পরিকল্পনা করে থাকেন, তাহলে উন্নত ফিচারে সমৃদ্ধ একটি নতুন স্মার্টফোন অতিশয় কম দামে কেনার আজই শেষ সুযোগ। কেননা, ই-কমার্স সাইট Amazon অনুষ্ঠিত ‘Great Republic Day Sale’ আজ অর্থাৎ ২০ জানুয়ারি ঠিক রাত ১২টা নাগাদ শেষ হয়ে যাবে। চলমান এই সেলে আপনারা বিভিন্ন সেগমেন্টের একাধিক হ্যান্ডসেটের সাথে ভারী ডিসকাউন্ট ও লোভনীয় অফার পেয়ে যাবেন। তবে আজ আমরা শুধুমাত্র সেই সকল বাজেট স্মার্টফোনের প্রসঙ্গে আলোচনা করবো, যেগুলির সাথে সর্বাধিক ছাড় দেওয়া হচ্ছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, প্রতিবেদনে আলোচিত ফোনগুলির দাম শুরু হচ্ছে ৬,৯৯৯ টাকা থেকে। ফলে আপনাদের পকেটে চাপ পড়ার কোনো সম্ভাবনাই নেই। তাহলে চলুন আর দেরি না করে এক্ষুনি দেখে নেওয়া যাক Amazon Great Republic Day Sale -এ কোন কোন বাজেট স্মার্টফোনের সাথে কতটা ডিসকাউন্ট দেওয়া হচ্ছে।

Amazon Great Republic Day সেলে ১০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi 9A Sport : অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিন চালিত রেডমি ৯এ স্পোর্ট স্মার্টফোনে দেখা যাবে একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১৬০০ পিক্সেল) TFT ডিসপ্লে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং কনট্রাস্ট রেশিও ১৫০০:১। এই স্মার্টফোনে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য বাজেট-রেঞ্জের এই হ্যান্ডসেটে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা উপস্থিত। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া, সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক ফিচার পাওয়া যাবে। রেডমি ৯এ স্পোর্টস এর ওজন ১৯৪ গ্রাম।

দাম : ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে আসা Redmi 9A Sport ফোনকে সেলে ১,৫০০ টাকা বা ১৮% ডিসকাউন্টের সাথে মাত্র ৬,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। আবার SBI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডারদের অতিরিক্ত ভাবে ৭০০ টাকার ডিসকাউন্ট দেওয়া হবে। যারপর, ফোনটির দাম ৬,২৯৯ টাকা হয়ে যাবে।

Realme Narzo 50i : ডুয়েল সিমের রিয়েলমি নারজো ৫০আই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ এবং এটি, ২০:৯ এসপেক্ট রেশিও, ৮৮.৭ % স্ক্রিন-টু-বডি রেশিও, ২৭০ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৪০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস সাপোর্ট করে। রিয়েলমির এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর ইউনিসক এসসি৯৮৬৩এ (SC9863A) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো কাস্টম স্কিনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনটি ৮ মেগাপিক্সেল এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা‌ সহ এসেছে। রিয়ার ক্যামেরাটি ৩০ এফপিএস (Frame Per Second) -এ ১০৮০পি ভিডিও রেকর্ড করতে সক্ষম। সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক ফিচার উপলব্ধ। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪৩ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে। প্রসঙ্গত, এতে সুপার পাওয়ার সেভিং মোডও পেয়ে যাবেন ইউজাররা।

দাম : Realme Narzo 50i স্মার্টফোনের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের প্রকৃত মূল্য ৭,৪৯৯ টাকা। তবে চলমান সেলে এখন এই মডেলকে ৫০০ টাকা ছাড়ের সাথে মাত্র ৬,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে।

Samsung Galaxy M12 : স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS ইনফিনিটি-ভি ডিসপ্লে দেওয়া হয়েছে। মাল্টিটাস্কিং ও ফাস্ট-পারফরম্যান্সের জন্য এটি মালি জি৭৬ জিপিইউ এবং ২.০ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য এম-সিরিজের এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। একই ভাবে সামনে দেখা যাবে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ। ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : Samsung Galaxy M12 ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের আসল দাম ১১,৯৯৯ টাকা। কিন্তু এটিকে এখন ডিসকাউন্টের সাথে ১১,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। আবার, SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে দেওয়া হবে অতিরিক্ত ১০% ছাড়। যারপর, ফোনটিকে সর্বনিম্ন ৮,৫৫০ টাকায় খরিদ করা যাবে।

Tecno Spark Go 2022 : টেকনো স্পার্ক গো ২০২২ ফোনে আছে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে। সিকিউরিটির জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ। এছাড়া, ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে এই ফোনে। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও একটি এআই লেন্স। এছাড়া, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে, যার সাথে একটি মাইক্রোস্লিট ফ্রন্ট-ফেসিং এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা একক চার্জে ২৯ ঘন্টার টকটাইম ও ৪৬ দিনের স্ট্যান্ডবাই টাইম প্রদান করবে বলে কোম্পানি দাবি করেছে। ফোনটি IPX2 স্প্ল্যাশ-প্রতিরোধী বিল্ড সহ এসেছে।

দাম : Tecno Spark Go 2022 ফোনের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭,৪৯৯ টাকা। এটিকে অ্যামাজন কুপন ব্যবহার করে ২০০ টাকা অতিরিক্ত ডিসকাউন্টের সাথে কিনে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥