Apple peak performance: আগামী 8 মার্চ লঞ্চ হতে চলেছে সবচেয়ে সস্তা iPhone SE 3 2022 ও iPad Air 5

Avatar

Published on:

বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল যে চলতি মাসেই একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে অ্যাপল (Apple)। এবার সেই জল্পনাকেই সত্যি প্রমাণ করে মার্কিন সংস্থাটি ঘোষণা করেছে আগামী ৮ মার্চ অ্যাপলের এবছরের প্রথম লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। যদিও অ্যাপল এখনও নিশ্চিত করেনি এই লঞ্চ ইভেন্টে তাদের কোন প্রোডাক্টগুলি উন্মোচন করা হবে, তবে অনুমান করা যায় সংস্থা এই ইভেন্টে পর্দা সরাতে পারে তাদের বহু প্রতীক্ষিত Apple iPhone SE 3 স্মার্টফোন ও Apple iPad Air 5 ট্যাবলেটের ওপর থেকে।

Apple- এর বছরের প্রথম লঞ্চ ইভেন্ট আগামী সপ্তাহেই

আপলের এই লঞ্চ ইভেন্টের নাম রাখা হয়েছে “পিক পারফরম্যান্স”। আগামী ৮ মার্চ, মঙ্গলবার সকাল ১০ টা পিটি (প্যাসিফিক টাইম জোন) (ভারতীয় সময় রাত ১১টা)-এ এই লাইভ ভার্চুয়াল ইভেন্টটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পাওয়া যাবে। বিভিন্ন মহল থেকে পাওয়া খবরের ওপর ভিত্তি করে আশা করা যায় ওইদিন তৃতীয় প্রজন্মের অ্যাপল আইফোন এসই ও পঞ্চম প্রজন্মের অ্যাপল আইপ্যাড এয়ার – এই দুই বাজেট রেঞ্জের ডিভাইসগুলি বাজারে আত্মপ্রকাশ করবে।

জানিয়ে রাখি, আপকামিং Apple iPhone SE 3 মডেলটি স্বল্পমূল্যে বাজার পা রাখবে এবং এটি ২০২০ সালে লঞ্চ হওয়া পূর্বসূরি iPhone SE 2 মডেলের মতো একই ডিজাইনের সাথে আসবে, যার অর্থ হল এই ফোনেও টাচ আইডি ফিচারটি থাকবে যা অন্য কোনও অ্যাপল স্মার্টফোনে দেখতে পাওয়া যায় না।

এছাড়া, আসন্ন স্মার্টফোনটি অ্যাপল এ১৫ বায়োনিক প্রসেসর, আরও ভাল ক্যামেরা এবং ৫জি সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে। আবার, নতুন iPad Air-এও একটি নতুন সিপিইউ এবং ৫জি সাপোর্ট থাকতে পারে।

উল্লেখ্য, মার্কিন ইলেকট্রনিক্স সংস্থাটি তাদের Apple Silicon M2 চিপসেট এবং এর পাশাপাশি এই অঘোষিত প্রসেসর দ্বারা চালিত নতুন কয়েকটি ম্যাক ডিভাইসও বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে বলে শোনা যাচ্ছে৷ তবে, আগামী সপ্তাহে নির্ধারিত ইভেন্টে এগুলি লঞ্চ হওয়ার সম্ভাবনা কম।

সঙ্গে থাকুন ➥