কেমন দেখতে হবে iPhone 13, প্রকাশ্যে 3D রেন্ডার

Published on:

iPhone 12 এর উত্তরসূরি মডেল, iPhone 13 লঞ্চ হতে এখনও কয়েকমাস বাকি। তবে প্রায়ই এই প্রিমিয়াম সিরিজের অধীনস্থ ফোনগুলির বিষয়ে বিভিন্ন তথ্য সামনে আসছে। সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছিল, আইফোন ১৩ -এর টপ-এন্ড ভ্যারিয়েন্টে ১২০ হার্টজ ProMotion ডিসপ্লে দেখা যেতে পারে। এবার আইফোন ১৩ এর CAD বেসড 3D রেন্ডার প্রকাশ্যে এল। মাইস্মার্টপ্রাইসে প্রকাশিত আইফোন ১৩ এর লেটেস্ট রেন্ডারে অনেকটা আইফোন ১২ এর মতো ডিজাইন ও ছোট নচের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

মাইস্মার্টপ্রাইসের রিপোর্ট অনুযায়ী, অ্যাপল আইফোন ১৩ এর আকৃতি হবে ১৪৬.৭x৭১.৫x৭.৬ মিমি। রিপোর্ট সত্যি হলে, পূর্বসুরি মডেলের তুলনায় ফোনটির বেধে সামান্য পরিবর্তন (আইফোন ১২, ৭.৪ মিমি পাতলা ছিল) লক্ষ্য করা যাবে। তবে ডিজাইনের নিরিখে এটি আইফোন ১২ এর অনুরূপ হবে।

রিয়ার ক্যামেরার প্লেসমেন্টের ক্ষেত্রে iPhone 13-এ সামান্য পরিবর্তন এসেছে। ক্যামেরা মডিউলে কাটআউটের সংখ্যা চারটি। তবে সেগুলি একে অপরের থেকে কোণাকুণি ভাবে অবস্থান করবে। বড়ো কাটআউট দুটি ক্যামেরা লেন্সের জন্য এবং বাকি ছোট কাটআউট দুটি এলইডি ফ্ল্যাশ ও নয়েজ ক্যান্সেলিং মাইক্রোফোনের জন্য রাখা হবে।

এছাড়া, ফোনের সামনের নচে তিনটি কাটআউট দেখা যাচ্ছে। লেটেস্ট রেন্ডারে ফ্রন্ট ক্যামেরার উপরের দিকে স্পিকার সরানোর ফলে পুরোনো রেন্ডারের তুলনায় নচটি একটু ছোট বলে মনে হচ্ছে। কাটআউটগুলির বিষয়ে স্পষ্ট তথ্য নেই। তবে এগুলি খুব সম্ভবত ইনফ্রারেড ক্যামেরা, ডট প্রোজেক্টর (ফেস আইডি-র জন্য), এবং সেলফি ক্যামেরার জন্য।

আইফোন ১৩ সিরিজের হ্যান্ডসেটে আপগ্রেডের কথা বললে, এতে অ্যাপল এ১৫ চিপসেট, উন্নত আল্ট্রা ওয়াইড ক্যামেরা, কোয়ালকম এক্স৬০ মডেম, ১ টেরাবাইট পর্যন্ত মেমরি, ও Wi-Fi 6E সাপোর্ট থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥