কেমন দেখতে হবে Apple iPhone 14 Pro Max, ফাঁস হল ডামি মডেল

Avatar

Published on:

অ্যাপল যে আগামী সেপ্টেম্বর মাসের মাঝামাঝিতেই বিশ্ববাজারে তাদের পরবর্তী প্রজন্মের iPhone 14 সিরিজটি লঞ্চ করবে-তা সংস্থার তরফে এখনও নিশ্চিত করা না হলেও, টেক দুনিয়ায় এই খবরে সিলমোহর পড়ে গিয়েছে। যদিও অধীর আগ্রহে অপেক্ষমান আইফোনপ্রেমীদের মধ্যে আপকামিং আইফোন সিরিজটি নিয়ে জল্পনা বহুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই জানা গেছে যে, iPhone 14 লাইনআপে অন্তর্ভুক্ত চারটি ডিভাইস, iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এর মধ্যে ‘Pro’ মডেলগুলির ডিসপ্লে ডিজাইনে বড় পরিবর্তন দেখা যাবে। 14 Pro এবং 14 Pro Max মডেল দুটির ডিসপ্লের ওপরে অ্যাপলের চিরাচরিত বক্সি নচের পরিবর্তে একটি পিল আকৃতির কাট-আউট এবং একটি পাঞ্চ-হোল কাট-আউট উপস্থিত থাকবে বলে আশা করা হচ্ছে। আর এবার ফ্যানদের উন্মাদনা আরও বৃদ্ধি করতে অফিসিয়াল লঞ্চের আগেই, এক টিপস্টার ডামি iPhone 14 Pro Max-এর ডিজাইনের উপাদানগুলি প্রকাশ্যে এনেছেন।

ফাঁস হল iPhone 14 Pro Max-এর ডামি ডিজাইন

টিপস্টার ডুয়ান রুই ডামি আইফোন ১৪ প্রো ম্যাক্স-এর ছবিগুলি টুইটারে শেয়ার করেছেন। টুইটে আসন্ন আইফোন মডেলের মেটালিক ডামি মডেলের দুটি ছবি শেয়ার করা হয়েছে, যা ফোনের ফ্রন্ট এবং ব্যাক উভয় প্যানেলেরই ডিজাইন প্রদর্শন করেছে। ছবিতে স্পষ্ট দেখতে পাওয়া যাচ্ছে যে, আসন্ন আইফোন মডেলের ফ্রন্ট প্যানেলের ওপরের কেন্দ্রে একটি পিল আকৃতির কাটআউটের পাশাপাশি একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত রয়েছে। তারমধ্যে পিল আকৃতির কাটআউটটির মধ্যে ফেস আইডি প্রযুক্তিতে প্রয়োজনীয় সেন্সরগুলি এবং পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ফ্রন্ট ক্যামেরাটি অবস্থান করবে।

অন্যদিকে, ডামি আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলটির ব্যাক প্যানেলের ওপরের বাম কোণে একটি বড় ক্যামেরা মডিউল দেখতে পাওয়া যাবে। ফাঁস হওয়া ছবিগুলি দেখে মনে করা হচ্ছে যে, ক্যামেরা মডিউলটি আগের প্রজন্মের আইফোন ১৩ প্রো ম্যাক্স-এর থেকে বড় হবে এবং এই ক্যামেরা মডিউলে তিনটি প্রধান ইমেজ সেন্সর ও একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত থাকবে। যদিও, এই মডিউলে একটি ToF 3D LiDAR সেন্সরও অন্তর্ভুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, iPhone 14 Pro Max-এ একটি নতুন ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর দেখা যাবে, যা একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরার সাথে যুক্ত হবে৷ মনে করা হচ্ছে, এতে ৬.৭ ইঞ্চির প্রোমোশন ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। অ্যাপলের নয়া হ্যান্ডসেটটি নতুন এ১৬ বায়োনিক চিপসেট দ্বারা চালিত হবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ৪,৩২৩ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥