CNG ট্রাক লঞ্চ করল Ashok Leyland, মিলবে 24×7 গ্রাহক সহায়তা

Avatar

Published on:

ডিজেল চালিত ট্রাকের পাশাপাশি এখন রাস্তায় সিএনজি ট্রাকের সংখ্যাও চোখে পড়ার মতো। জ্বালানি তথা পরিবহন ব্যয় কমাতে প্রাকৃতিক গ্যাসে চলা ট্রাক বেছে নিচ্ছেন মালিকরা। দেশের বৃহত্তম বাণিজ্যিক গাড়ি নির্মাতা অশোক লেল্যান্ড (Ashok Leyland) এবার তাদের ICV CNG পোর্টফোলিও আরও মজবুত করল Ecomet Star 1115 সিএনজি ট্রাক লঞ্চের মাধ্যমে।

নতুন ট্রাকের সিলিন্ডর অপশন তিন রকম৷ প্রয়োজন অনুযায়ী ৩৬০ লিটার, ৪৫০ লিটার, এবং ৪৮০ লিটার ক্যাপাসিটির মধ্যে বেছে নেওয়া যাবে। এছাড়াও লোড স্প্যান অপশন রয়েছে তিনটি – ১৭ ফুট, ২০ ফুট, ও ২২ ফুট। Ashok Leyland Ecomet Star 1115  সিএনজি ট্রাক একটি H সিরিজ সিএনজি টার্বোচার্জড ইঞ্জিন দ্বারা পরিচালিত।

ওই ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৪৪ এইচপি ক্ষমতা ও ৪৫০ এনএম টর্ক উৎপন্ন হবে। নতুন সিএনজি রেঞ্জের কেবিনও বেশ প্রশস্ত। এটি ডিজিটাল ড্যাশবোর্ড, অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট, অ্যাডভ্যান্সড টেলিম্যাটিক্স (আই-এলার্ট), রিমোট ডায়াগনোস্টিক, ২৪x৭ কাস্টমার অ্যাসিট্যান্স-সহ এসেছে।

অশোক লেল্যান্ড-এর দাবি, এই ট্রাক হেভি ডিউটি অ্যাক্সেল, সাসপেনশন, এবং ফ্রেম পেয়েছে, যা হাই-ডিউরাবিলিটি অফার করবে। সংস্থার হেড সঞ্জীব কুমার লঞ্চ প্রসঙ্গে বলেন, কমার্শিয়াল ভেহিকেল ইন্ডাস্ট্রিতে গ্রিন ও ক্লিন ফুয়েলের চাহিদা বাড়ছে। আমাদের বহু প্রতীক্ষিত  Ecomet Star 1115 এফএমসিজি, অটো কম্পোনেন্ট, পার্সেল লোড, এবং বেভারেজ ক্ষেত্রে ব্যবসায়ীদের কাছে লাভজনক হয়ে উঠবে।

সঙ্গে থাকুন ➥