Bajaj Pulsar 250: সবচেয়ে বড় ইঞ্জিন ক্যাপাসিটির পালসার বাইকে থাকবে এই পাঁচটি ফিচার

Avatar

Published on:

২০০১ সালে প্রথমবার আসার পর এই প্রথম Pulsar লাইনআপে ২৫০ সিসি-র মোটরসাইকেল নিয়ে আসছে Bajaj। যে দিন Pulsar ব্র্যান্ডের ‘কুড়ি’ তম বর্ষপূর্তি, ঘটনাচক্রে সে দিনই (২৮ অক্টোবর) নতুন Pulsar 250 আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ হবে। বিগত কয়েকমাস ধরে নতুন Pulsar 250-এর ঘনঘন রোড টেস্টিং চলেছে। পরীক্ষা করে দেখার নানা মুহূর্তের ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে পালসার প্রেমীদের উদ্দীপনায় নতুন মাত্রা যোগ করেছিল। ছবিগুলি দেখে ধারণা করা গিয়েছে, কেমন ফিচারের সাথে আসতে পারে নেক্সট-জেনারেশন পালসার। আজকের প্রতিবেদনটি বাইকটির সেই সম্ভাব্য পাঁচটি ফিচার নিয়ে।

  1. Pulsar 250: প্রজেক্টর হেডল্যাম্প

নতুন প্রজন্মের পালসার ২৫০-এ প্রজেক্টর হেডল্যাম্প থাকবে। বাজাজ খোলাখুলি না বললেও সেই দিন এনএস২৫০ (NS 250) ও ২৫০এফ (250F) অর্থাৎ নেকেড স্পোর্টস ও সেমি-ফেয়ার্ড ভার্সনে নতুন পালসার ২৫০-এর আত্মপ্রকাশ ঘটতে পারে। দু’টি মডেলে না হলেও অন্তত একটিতে প্রজেক্টর ইউনিট থাকবে বলে আশা করা হচ্ছে।

  1. Pulsar 250: এলইডি ইন্ডিকেটর

পালসার ২৫০-এর দু’দিকে থাকবে স্লিক ইন্ডিকেটর। এগুলি এগজিস্টিং পালসার মডেলগুলির চেয়ে ভিন্ন দেখতে হবে।

  1. Pulsar 250: অ্যালয় হুইলের সাথে ডিস্ক ব্রেক

ছবিতে পালসার ২৫০ বাইকে অ্যালয় হুইল থাকতে দেখা গিয়েছে। রোড-ফোকাসড বাইক হওয়ার কারনে এতে যে স্পোকের পরিবর্তে অ্যালয় থাকবে, সেটা সকলেরই জানা। তবে ডিস্ক ব্রেকের ডায়ামিটার সম্পর্কে এখন কিছু বলা যাচ্ছে না।

  1. Pulsar 250: এয়ার-কুল্ড/অয়েল-কুল্ড ইঞ্জিন

পালসার ২৫০ আসতে পারে২৪৯ সিসি-র এয়ার/অয়েল কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনের সাথে, যার আউটপুট হতে পারে সর্বোচ্চ ২৪ বিএইচপি ও ২০ এনএম টর্ক। এতে স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ-সহ সিক্স-স্পিড গিয়ারবক্স থাকবে। এছাড়া ইঞ্জিনটি ভ্যারিয়েবল ভালভ অ্যাকচুয়েশন প্রযুক্তির সাথে আসবে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

5: Pulsar 250: এলইডি ডিএরআল

পালসার ২৫০-এর হেডল্যাম্পের উপরে এলইডি ডে-টাইম রানিং লাইট বা ডিআরএল দেওয়া থাকবে। উল্লেখ্য, এই ফিচারটি এখন অধিকাংশ বাইকে দেখতে পাওয়া যায়। এবং নতুন পালসারে এর উপস্থিতি অবাক করার নয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥