১০৮ মেগাপিক্সেল ক্যামেরার Redmi, Realme, Moto স্মার্টফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

স্মার্টফোন কেনার ক্ষেত্রে এখন ক্রেতাদের চাহিদার মধ্যে থাকে উন্নত ক্যামেরা সেটআপ। আজ থেকে এক দশক আগে মোবাইলে ০.৩ মেগাপিক্সেল (VGA) ক্যামেরা থাকলেও এখন তা ১০৮ মেগাপিক্সেলে পৌঁছে গেছে। এমনকি আসন্ন সময়ে ২০০ মেগাপিক্সেল সেন্সর স্মার্টফোন আসার কথা শোনা যাচ্ছে। যাইহোক, আপনারা যদি উন্নত ক্যামেরা সেটআপ সহ একটি স্মার্টফোন কিনতে ইচ্ছুক থাকেন, তাহলে আজ আমরা ২৫,০০০ টাকার নিচে উপলব্ধ এমন কয়েকটি সেরা হ্যান্ডসেটের খোঁজ দেব, যেগুলিতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। এই তালিকায় Realme 8 Pro, Moto G60, Redmi Note 10 Pro Max, Mi 10i এবং Motorola Edge 20 Fusion এর মতো স্মার্টফোনগুলি সামিল রয়েছে।

২৫,০০০ টাকার কমে উপলব্ধ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

Realme 8 Pro: রিয়েলমি ৮ প্রো স্মার্টফোনে একটি ৬.৪০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। ফাস্ট-পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে ফোনে, ১০৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৮৮) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২৫) সেকেন্ডারি সেন্সর, জোড়া ২ মেগাপিক্সেল সেন্সর সহ কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। একই সাথে, সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া সিকিউরিটির জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে।

দাম : Realme এর অফিসিয়াল সাইট অনুযায়ী, Realme 8 Pro ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা। এটি ইলুমিনাটিং ইয়ালো, ইনফিনিটি ব্ল্যাক এবং ইনফিনিটি ব্লু কালারে পাওয়া যাবে।

Xiaomi Redmi Note 10 Pro Max: রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনে ৬.৬৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে আছে। থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিনে রান করবে। ফটোগ্রাফির জন্য ফোনের ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা দেখা যাবে। এগুলি হলো, ১০৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৯) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর। একই সাথে ডিসপ্লের উপরি অংশে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এতে ৫,০২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

দাম : Xiaomi এর অফিসিয়াল সাইট অনুসারে, Xiaomi Redmi Note 10 Pro Max ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা। এটি ডার্ক নাইট, গ্লাসিয়াল ব্লু এবং ভিনটেজ ব্রোঞ্জ কালারে পাওয়া যাবে।

Motorola Moto G60: মোটোরোলা মোটো জি ৬০ স্মার্টফোনে একটি ৬.৮০ ইঞ্চির এইচডি প্লাস (১,০৮০x২,৪৬০ পিক্সেল) ডিসপ্লে আছে। এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ওএস। ছবি তোলার জন্য ফোনের ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা সেটআপ থাকছে। এগুলি হলো, ১০৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৭) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার: এফ/২.২) সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.৪) সেন্সর। একই সাথে ফোনের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.২) সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : ই-কমার্স সাইট Flipkart -এ Motorola Moto G60 ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা। এটি ডায়নামিক গ্রে এবং ফ্রস্টেড শ্যাম্পেন কালারে পাওয়া যাবে।

Xiaomi Mi 10i: ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৩৪০ পিক্সেল) ডিসপ্লের শাওমি এমআই ১০আই স্মার্টফোনে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিনে চলবে। ফটোগ্রাফির জন্য ফোনের ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা আছে। এগুলি হলো, ১০৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৮) প্রাইমারি সেন্সর , ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি তোলার সুবিধার্থে ইউজাররা এতে ১৬ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পেয়ে যাবেন। এতে ৪,৮২০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Xiaomi এর অফিসিয়াল সাইট অনুযায়ী, Xiaomi Mi 10i 5G ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২১,৯৯৯ টাকা। এটি আটলান্টিক ব্লু, প্যাসিফিক সানরাইজ এবং মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Motorola Edge 20 Fusion: মোটোরোলা এজ ২০ ফিউশন ফোনে একটি ৬.৭০ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে আছে। থাকছে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাইইউএক্স (MyUX) কাস্টম ওএসে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে ফোনে, ১০৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৯) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.৪) সেন্সর সমেত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। একই সাথে রয়েছে ৩২ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.২৫) একটি সেলফি ক্যামেরা। ১৮৫ গ্রাম ওজনের এই ফোনে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Motorola Edge 20 Fusion ফোনের প্রারম্ভিক মূল্য ২১,৪৯৯ টাকা। এটি ইলেকট্রিক গ্রাফাইট এবং সাইবার টিল কালারে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥