তিনটে ইয়ারফোনের দাম এক, JBL Reflect Aero, JBL LIVE Pro 2, এবং JBL LIVE Free 2 লঞ্চ হল

Avatar

Published on:

লাসভেগাসে অনুষ্ঠিত কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০২২ (CES) এর মঞ্চে JBL তাদের নয়া তিনটি ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারফোনের ওপর থেকে পর্দা সরালো। যেগুলি হল JBL Reflect Aero, JBL LIVE Pro 2, এবং JBL LIVE Free 2। এই তিনটি ইয়ারফোনের দাম একই রাখা হয়েছে, প্রায় ১১,০০০ টাকা। এগুলি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের সাথে আসছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক নয়া তিনটি ইয়ারফোনের দাম, ফিচার ও স্পেসিফিকেশন।

JBL Reflect Aero, LIVE Pro 2, এবং LIVE Free 2 ইয়ারফোনের দাম ও লভ্যতা

জেবিএল রিফ্লেক্ট অ্যারো, লাইভ প্রো ২, লাইভ ফ্রি ২ ইয়ারফোনের দাম ধার্য হয়েছে ১৪৯.৯৯ ডলার (প্রায় ১১,১৫০ টাকা) এবং তিনটি ইয়ারফোনই আগামী এপ্রিল থেকে বাজারে উপলব্ধ হবে।

JBL Reflect Aero ইয়ারফোনের স্পেসিফিকেশন

যে সমস্ত ক্রেতাদের স্পোর্টস ইয়ারবাড প্রয়োজন তাদের জন্য জেবিএল নিয়ে এসেছে নয়া রিফ্লেক্ট অ্যারো ট্রু ওয়্যারলেস ইয়ারফোনটি। ৬.৮ এমএম ড্রাইভার ও ছটি স্পিকারসহ কম্প্যাক্ট এবং রাগড ডিজাইনের সাথে আসছে এটি। যেকোনো ধরনের স্পোর্টস এবং ওয়ার্ক আউটের সময় জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে এটি সক্ষম, কারণ এটি আইপি৬৮ রেটিংপ্রাপ্ত। সংস্থার দাবি, নয়া ইয়ারফোনটি ১০ ঘন্টা প্লেটাইম অফার করবে এবং চার্জিং কেস সমেত এটিকে ২৪ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যাবে।

উল্লেখ্য, গান শোনার সময় বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়ানোর জন্য এতে থাকছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন বা এএনসি ফিচার। এছাড়া ইয়ারফোনটিতে ভিন্ন সাউন্ড মোড ব্যবহার করার জন্য টাচ কন্ট্রোল উপলব্ধ, যাকে জেবিএল হেডফোন অ্যাপের মাধ্যমে কাস্টমাইজড করা সম্ভব। সাথে হেডফোনটি অ্যামাজন অ্যালেক্সা এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। ফলে হ্যান্ড ফ্রি ভয়েস কমান্ডের মাধ্যমেও একে ব্যবহার করা যাবে।

JBL LIVE Pro 2 ইয়ারফোনের স্পেসিফিকেশন

এবার আসা যাক পরবর্তী ইয়ারফোন জেবিএল লাইফ ফ্রি ২ এর প্রসঙ্গে। এটি ১০ এমএম সাউন্ড ড্রাইভারের সাথে এসেছে এবং এটি আইপিএক্স৫ রেটিংপ্রাপ্ত, ফলে জলের ছিটে থেকে সুরক্ষা দেবে। এখানে জানিয়ে রাখি, প্রিমিয়াম লুকের এই ইয়ারবাড এবছরের সিইএস ইনোভেশন অ্যাওয়ার্ড লাভ করেছে।

রিফ্লেক্ট অ্যারো ইয়ারবাডের মতই এতে ছটি মাইক্রোফোন এবং নয়েজও উইন্ড-আইসোলেশন টেকনোলজি সহ অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার উপলব্ধ। সাথে এটি ৭ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তবে চার্জিং কেস সমেত এটিকে ৩৫ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। এই ইয়ারফোনটিও অ্যামাজন অ্যালেক্সা এবং গুগল অ্যাসিস্টেন্ট সাপোর্টের মাধ্যমে হ্যান্ডস ফ্রি কন্ট্রোল অফার করবে। পাশাপাশি এর টাচ কন্ট্রোল ফিচারের মাধ্যমে বিভিন্ন সাউন্ড মোড বদলাতে পারবেন ব্যবহারকারীরা। সাথে এটি জেবিএল হেডফোন অ্যাপ সাপোর্ট করবে।

JBL LIVE Free 2 ইয়ারফোনের স্পেসিফিকেশন

এখানে প্রথমেই বলে রাখি, জেবিএল লাইভ ফ্রি ২ ইয়ারবাডটি সংস্থার নয়া তিনটি ইয়ারবাডের মধ্যে সবচেয়ে বড় ১১এমএম সাউন্ড ড্রাইভারের সাথে আসছে। ডিজাইনের দিক থেকে দেখতে গেলে এতে স্টেমলাইক এবং প্রিমিয়াম ম্যাট ফিনিশ ডিজাইন দেওয়া হয়েছে । পাশাপাশি এটি আইপিএক্স৫ রেটিং প্রাপ্ত। ইয়ারফোনটি ১০ ঘন্টা প্লে টাইম অফার করতে সক্ষম। তদুপরি, চার্জিং কেস সমেত একে ৪০ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। সংস্থার দাবি, এটি ফাস্ট চার্জিং সমর্থন করায় মাত্র ১৫ মিনিট চার্জে ৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে।

নয়া JBL LIVE Free 2 হেডফোনটির অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। এছাড়া এতে ছটি মাইক্রোফোন উপলব্ধ। বাকি দুটি ইয়ারফোনের মতো এটিও গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট করবে। পরিশেষে বলি, ইয়ারফোনটি জেবিএল হেডফোন অ্যাপ সাপোর্ট করার পাশাপাশি এর টাচ কন্ট্রোল ফিচারের মাধ্যমে সহজেই সাউন্ড মোড পরিবর্তন করা সম্ভব।

সঙ্গে থাকুন ➥