টিভিতে ফ্রি IPL দেখতে পাবে Dish TV ও d2h ব্যবহারকারীরা, কীভাবে চ্যানেল যোগ করবেন জেনে নিন

Avatar

Published on:

Dish TV d2h Users Getting Free Star Sport 1

সারা বিশ্বের সমস্ত ক্রিকেট ভক্তদের নজর এখন ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ’ বা আইপিএল (Indian Premier League or IPL) টুর্নামেন্টের দিকে। বিশ্বের জনপ্রিয় এই ক্রিকেট লীগটি ইতিমধ্যেই ভারতে শুরু হয়ে গেছে এবং চলবে আগামী ২৯শে মে পর্যন্ত৷ এই সময়কালে আপনারা নিজেদের স্মার্টফোন এবং টেলিভিশন থেকে IPL-এর ম্যাচগুলি লাইভ দেখতে পারবেন। মোবাইলের জন্য আলোচ্য টুর্নামেন্টের স্ট্রিমিং রাইট মুকেশ আম্বানির মালিকানাধীন JioCinema অ্যাপের হাতে হস্তান্তরিত হয়েছে। আবার যারা বড় পর্দায় অর্থাৎ টিভিতে IPL উপভোগ করতে চান, তারা Star Sports-এর চ্যানেল থেকে ম্যাচগুলি দেখতে পারেন।

এক্ষেত্রে জানিয়ে রাখি, যাদের DTH (ডাইরেক্ট-টু-হোম) বা কেবল প্যাকেজের সাথে Star Sports এর চ্যানেলগুলি দেওয়া হচ্ছে না, তাদের অতিরিক্ত টাকা খরচ করতে হবে। তবে আপনারা চাইলে টাকা না দিয়েও চ্যানেলটি দেখতে পারবেন। আসলে Dish TV সম্প্রতি তাদের গ্রাহকদের জন্য এমন একটি নতুন অফার ঘোষণা করেছে, যার অধীনে Star Sports 1 চ্যানেলটির বিনামূল্যে অ্যাক্সেস প্রদান করা হচ্ছে। চলুন জেনে নেওয়া যাক TV-তে IPL 2023 -এর লাইভ স্ট্রিম দেখার জন্য Dish TV ব্যবহারকারিরা কীভাবে Star Sports 1 চ্যানেলটি নিখরচায় পাবেন।

Dish TV তাদের ব্যবহারকারীদের বিনামূল্যে অফার করছে Star Sports চ্যানেল

সম্প্রতি একাধিক ব্যবহারকারী, DTH পরিষেবা প্রদানকারী সংস্থা ডিশ টিভি বর্তমানে বিনামূল্যে স্টার স্পোর্টস ১ চ্যানেল প্রদান করছে বলে দাবি করেছেন। মূলত যাদের কাছে ডিশ টিভি বা Zing Super d2h বক্স আছে তারাই বিনামূল্যে চ্যানেলটি পাবেন। তবে আগেই বলে দিই, এই অফার আগামী ৯ই এপ্রিল পর্যন্ত বৈধ থাকবে। এই সময়কালের মধ্যে আবেদন করলে চ্যানেলটি বিনামূল্যে পাওয়া যাবে। আর নির্ধারিত তারিখটি পেরিয়ে গেলে ব্যবহারকারীদের স্টার স্পোর্টস ১ চ্যানেলটি কেনার জন্য ০.৬৩ টাকা (GST বাদ দিয়ে) প্রতিদিন চার্জ করা হবে।

আরো জানা গেছে যে, ডিশ টিভি তাদের প্রত্যেক ব্যবহারকারীদের রেজিস্টার্ড বা নিবন্ধিত ফোন নম্বরে এই অফার সম্পর্কে মেসেজ পাঠাচ্ছে। ড্রিমডিটিএইচ ফোরামে (DreamDTH forum) এক ব্যবহারকারী এই খবরটি নিশ্চিত করেছেন। সুতরাং, আপনারা যদি ডিশ টিভির গ্রাহক হন তবে নিশ্চিতভাবেই আপনাদের কাছেও এই অফার সম্পর্কিত মেসেজ গেছে বা শীঘ্রই পাঠানো হবে।

Dish TV -তে Star Sports চ্যানেল কীভাবে যুক্ত করবেন?

আপনারা যদি ডিশ টিভি ব্যবহারকারী হন এবং আপনাদের চয়ন করা প্ল্যানে স্টার স্পোর্টস ১ চ্যানেল যুক্ত না থাকে, তাহলে এসএমএস (SMS) করে বা অনলাইন থেকে Star Sports চ্যানেলটি যোগ করতে পারবেন। নিচে বিশদ দেওয়া হল –

অনলাইনে এইভাবে Dish TV প্যাকেজে Star Sports চ্যানেল যোগ করুন:

অনলাইনের মাধ্যমে ডিশ টিভিতে একটি চ্যানেল যোগ করতে, প্রথমেই সংস্থার আধিকারিক সাইটে (dishtv.in) চলে যান। তারপর নিবন্ধিত মোবাইল নম্বর এন্টার করে লগ-ইন করুন। এবার ‘Packs and Channels’ ট্যাবের অধীনে থাকা ‘Add-on Pack’ বিকল্পে ক্লিক করুন। এখানে আপনারা নিজেদের বর্তমান প্ল্যানের অধীনে স্টার স্পোর্টস সহ যেকোনো নতুন চ্যানেল অ্যাড করতে পারবেন।

এসএমএসের মাধ্যমে এইভাবে Dish TV প্যাকেজে Star Sports চ্যানেল যোগ করুন:

এসএমএসের মাধ্যমে ডিশ টিভিতে স্টার স্পোর্টস ১ চ্যানেল যোগ করতে হলে, আপনাদের নিবন্ধিত মোবাইল নম্বর থেকে DISHTV GET লিখে ৫৭৫৭৫ (57575) নম্বরে মেসেজ পাঠাতে হবে। এক্ষেত্রে নীচে প্রদত্ত তালিকা থেকে স্টার স্পোর্টস এর চ্যানেল নম্বরগুলি দেখে নিতে পারেন।

স্টার স্পোর্টস চ্যানেলের তালিকা, চ্যানেল নম্বর এবং দাম (List of Star Sports Channels, Channel Numbers and Prices)

Star Sports Channels List
সঙ্গে থাকুন ➥