Elon Musk Xmail: রাজত্ব শেষ হচ্ছে Gmail এর, ইলন মাস্ক আনছে নতুন ইমেল পরিষেবা

Avatar

Published on:

Elon Musk Xmail Launch Date

X প্ল্যাটফর্মের কর্ণধার ইলন মাস্ক (Elon Musk) বরাবরই তার দাবিদাওয়া ও মন্তব্যের জন্য খবরের শিরোনামে থাকেন। কিছুদিন আগেই তিনি নিজের মোবাইল ফোন নম্বরটি বন্ধ করে দিয়ে মেসেজ, অডিও এবং ভিডিও কলের জন্য X প্ল্যাটফর্ম ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়ার কথা প্রকাশ্যে এনেছিলেন। আবার আজ আমেরিকার এই বিলিনিয়ার ব্যবসায়ী, Google -এর Gmail পরিষেবাকে টেক্কা দিতে Xmail নামের একটি নয়া ই-মেল পরিষেবা লঞ্চের কথা নিশ্চিত করলেন।

ইলন মাস্ক আনছে Gmail এর প্রতিদ্বন্দী Xmail

প্রসঙ্গত সম্প্রতি ইন্টারনেটে জিমেল (Gmail) বন্ধ হয়ে যাওয়ার খবর দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। যার পরপরই X প্ল্যাটফর্মের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমের সিনিয়র সদস্য নাথান ম্যাকগ্র্যাডি (Nathan McGrady) টুইট করে ইলন মাস্ক -কে এক্সমেল (Xmail) -এর লঞ্চের তারিখ সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। যার প্রত্যুত্তরে X সিইও স্বয়ং নিশ্চিত করেন যে, এই সম্পর্কিত কাজ অনেকটাই অগ্রসর হয়েছে এবং খুব শীঘ্রই এক্সমেল চালু করা হবে।

কয়েকদিন আগেই ‘গুগল ইজ সানসেটিং জিমেইল’ শিরোনামের সাথে গুগলের পাঠানো একটি ইমেলের স্ক্রিনশট অনলাইনে বিশেষ ভাইরাল হয়েছিল। যেখানে লেখা ছিল – আগামী ১লা আগস্ট ২০২৪ থেকে গুগল জিমেল -এর সমস্ত ক্রিয়াকলাপ বন্ধ করে দেবে। যার দরুন – ইমেল পাঠানো, গ্রহণ করা বা সংরক্ষণ করার মতো কাজ আর করা যাবে না। তবে আগেই বলে দিই এই মেল বা স্ক্রিনশট কোনোটাই স্বয়ং গুগল -এর শেয়ার করা না। ফলে এই খবরের সত্যতা নিয়ে সংশয় ছিল।

তবে টেক জায়ান্টটি হালফিলে ইলন মাস্কের X প্ল্যাটফর্মের মাধ্যমে নিশ্চিত করেছে যে এই খবর ভুয়ো। জিমেল বন্ধ করা হচ্ছে না। বরং ব্যবহারকারীদের আরো উন্নত অভিজ্ঞতা প্রদানের জন্য টেক জায়ান্টটি জিমেল -এর ডিফল্ট ভিউ বেসিক এইচটিএমএল (HTML) থেকে আরও প্রাণবন্ত ইন্টারফেসে পরিবর্তন করেছে। যা বহু ব্যবহারকারী দ্বারা ইতিমধ্যেই প্রশংসিতও হয়েছে।

প্রসঙ্গত Xmail -এর আগমনের খবরে বহু মানুষই উত্তেজিত। এখনো পর্যন্ত ইমেল পরিষেবার মাঠে গুগল একাই রাজ করছে। কিন্তু এক্সমেল লঞ্চ হওয়ার পর টেক জায়ান্টটি যথেষ্টই প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হবে বলেই মনে হচ্ছে। অন্তত মানুষের প্রতিক্রিয়া এমনটাই ইঙ্গিত দিচ্ছে।

সঙ্গে থাকুন ➥