সস্তায় Felidae বাজারে আনলো Maven ই-সাইকেল, ফুল চার্জে চলবে ৫০ কিমি পর্যন্ত

Avatar

Published on:

ভারতের বৈদ্যুতিক গাড়ির বাজার উত্তরোত্তর বড়ো হওয়ার সাথে সাথে ইলেকট্রিক বাইসাইকেলের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। সেই কারণেই পুনের স্টার্টআপ সংস্থা Felidae Electric ই-বাইক সেগমেন্টকে লক্ষ্য করেই অগ্রসর হচ্ছে। পরিবেশবান্ধব যাতায়াতের বিকল্প উপস্থাপন করার পাশাপাশি এই প্রক্রিয়ায় ব্যবহারকারীর স্বাস্থ্যও উন্নত করতে Felidae একটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চের ঘোষণা করেছে, যার নাম Maven। ২৫ কিমি/ঘন্টা টপ স্পিড ও একাধিক রাইডিং মোডের সাথে আসা Maven ই-বাইসাইকেলের দাম ২৪,৫০০ টাকা। ভারতে কিন্তু এত সস্তায় ই-সাইকেল কিন্তু খুব একটা চোখে পড়ে না।

সাইক্লিং করার সময় পরিশ্রম কমাতে বাইসাইকেলে গিয়ার দেওয়া থাকে। তবে প্যাডেলিং করার সময় সহযোগিতার জন্য Maven ই-সাইকেলে ২৫০ ওয়াট/৩২ নিউট্রন মিটার বিএলডিসি হাব মোটর রাখা হয়েছে। এটি পাঁচ লেভেলের প্যাডেল অ্যাসিস্ট অফার করবে।

হাব মোটরকে প্রয়োজনীয় শক্তি সরবরাহের জন্য Maven ই-সাইকেলে ৩৬ ভোল্টের, ৭.৮ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক রয়েছে। ব্যাটারিটি ছোট ছোট ১৮,৬৫০ সেল নিয়ে গঠিত; ০-১০০ শতাংশ চার্জ হতে এটি প্রায় ৩.৫ ঘন্টা সময় নেয়। সমগ্র সিস্টেমটি একটি অত্যাধুনিক শাইন-ওয়েভ কন্ট্রোলার দ্বারা পরিচালিত হয় এবং এটি ডিজিটাল কনসোলের সাথে জোড়া হয়েছে। ফুল চার্জে এটি ৩৫-৫০ কিমি পথ চালানো যাবে।

ডিজিটাল কনসোলের মাধ্যমে রাইডার পাঁচটি ভিন্ন অ্যাসিস্ট্যান্স মোডের মধ্যে শাফল ও হেডল্যাম্প কন্ট্রোল করতে পারবেন। এছাড়াও, বর্ধিত সুরক্ষা ও আরামের জন্য Maven খুবই প্রয়োজনীয় ই-ব্রেক টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্কস, এবং থ্রটল কন্ট্রোলার সহ এসেছে।

ক্রোমোলি স্টিল ফ্রেম ও ২৭.৫ ইঞ্চি অ্যালুমিনিয়াম স্পোক হুইল ব্যবহারের জন্য Maven-এর ওজন মাত্র ২১ কেজি, যা একে দেশের সবচেয়ে হালকা ইলেকট্রিক বাইসাইকেলের মধ্যে অন্যতম করে তুলেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥