রহস্যময় Tensor প্রসেসরের বহু প্রতীক্ষিত Google Pixel 6 সিরিজের লঞ্চের দিন ঘোষণা হল

Avatar

Published on:

যাবতীয় জল্পনায় জল ঢেলে Google তাদের বহু প্রতীক্ষিত Pixel 6 ও Pixel 6 Pro-র অফিসিয়াল লঞ্চের জন্য ১৯ অক্টোবর দিনটিকে বেছে নিয়েছে। গুগলের টুইটার অ্যাকাউন্ট থেকে এ কথা জানানো হয়েছে। গুগল তাদের টুইটের ক্যাপশনে একটি ইন্টারঅ্যাক্টিভ পেজের লিঙ্কও দিয়েছে। সেখানে Pixel 6 সিরিজের স্মার্টফোনগুলির নতুন ইউজার ইন্টারফেস দেখা যাবে।

গুগলের তরফে জানানো হয়েছে, লাইভস্ট্রিমটি কোনো লাইভ ইভেন্ট হবে না। অর্থাৎ সেটি প্রি-রেকর্ড অর্থাৎ সরাসরি সম্প্রচারের বদলে আগে রেকর্ড করে তারপর স্ট্রিমিং করা হবে। ভারতে গুগলপ্রেমীরা রাত ১০.৩০ থেকে Pixel 6 সিরিজের ইভেন্টটি দেখতে পারবেন। সেই সময় কোনও কারণে ব্যস্ত থাকলেও অসুবিধা নেই৷ চাইলে পরেও ইভেন্টটি দেখা যাবে।

গুগলের নিজস্ব প্রসেসর পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো নিয়ে চর্চার অন্যতম বিষয়। টেনসর (Tensor) নামে গুগলের প্রথম কাস্টম মোবাইলের চিপের সাথে পিক্সেল ৬ সিরিজের আত্মপ্রকাশ ঘটবে। স্যামসাংয়ের সাথে যৌথ উদ্যোগে তৈরি করার ফলে গুগলের টেনসর প্রসেসরে এক্সিনস ৫জি মোডেম দেওয়া হয়েছে। এই চিপটি আল্ট্রা-ওয়াইডব্যান্ড ও Wi-Fi 6E সাপোর্ট করবে।

এদিকে Google Pixel 6 ও Pixel 6 ফোনে নতুন Android 12 প্রি-ইনস্টলড করা থাকবে। আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে ফোনগুলিতে থাকবে ১২০ হার্টজ ডিসপ্লে। বেস ভ্যারিয়েন্টে ডুয়েল ক্যামেরা ও প্রো ভ্যারিয়েন্টে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এছাড়া ফোনগুলির ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

গুগলের  নিশ্চিত না করলেও একটি সূত্র থেকে জানা গিয়েছে, পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো-র দাম শুরু হবে যথাক্রমে ৫৪৮ ইউরো (প্রায় ৪৭,৩৫৭ টাকা) ও ৮৯৯ ইউরো (প্রায় ৭৭,৬৮৯ টাকা) থেকে। এছাড়া আরও জানা গিয়েছে যে, রেড, হোয়াইট, ব্ল্যাক, সিলভার, এবং গোল্ড কালারে পাওয়া যাবে গুগল পিক্সেল ৬ সিরিজ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥