দাম বাড়লো Honda Activa 125 BS6 এর, জেনে নিন নতুন দাম

Published on:

প্রায় নিঃশব্দে দাম বাড়লো ভারতে সর্বাধিক জনপ্রিয় স্কুটার Honda Activa 125 BS6-এর দাম। অবশ্য এবার সামান্যই দাম বৃদ্ধি করা হয়েছে। Activa 125 এখন পূর্বের তুলনায় ৪৭৩ টাকা বেশি দামে কিনতে হবে। প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বরে BS6 মডেলে লঞ্চ হওয়া ভারতে প্রথম টু-হুইলার ছিল Activa 125। এই নিয়ে স্কুটারটির দাম তৃতীয়বার দাম বৃদ্ধি করা হল।

Honda Activa 125 তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ, স্টান্ডার্ড, অ্যালয় এবং ডিলাক্স (Deluxe)। দিল্লির এক্স-শোরুম প্রাইস অনুযায়ী এখন Activa 125 স্কুটারের স্টান্ডার্ড মডেলের দাম ৬৯,৪৭০ টাকা। অ্যালয় মডেলের মূল্য ৭২,৯৭০ টাকা, এবং ডিলাক্স (Deluxe) মডেলের নতুন দাম ৭৬,৪৭১ টাকা। উল্লেখ্য, শহর অনুযায়ী মডেলের এক্স-শোরুম দামের হেরফের হবে। Activa 125 রিবেল রেড মেটালিক, পার্ল হোয়াইট, মিডনাইট ব্লু মেটালিক এবং হেবি গ্রে কালার অপশানে পাওয়া যাচ্ছে।

Activa 125 স্কুটারে ১২৪ সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৬৫০০ আরপিএমে ৮.১ এইচপি পাওয়ার ও ৫০০০ আরপিএমে ১০.৩ এমএম টর্ক জেনারেট করে। ফুয়েল ইনজেকটেড প্রযুক্তির এই ইঞ্জিন উন্নত ফুয়েল এফিসিয়েন্সি সরবরাহ করে।

ভ্যারিয়েন্ট অনুযায়ী এই স্কুটারে পাওয়া যাবে নয়েজলেস (শব্দবিহীন) স্টার্টার সিস্টেম, স্টার্ট-স্টপ সিস্টেম, ইঞ্জিন কিল সুইচ, সাইড স্ট্যান্ড-ডাউন ইন্ডিকেটর, ইঞ্জিন ইনহিবিটর (সাইড স্টান্ড নীচে থাকলে ইঞ্জিনকে চালু করা থেকে প্রতিহত করে), সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এবং রিয়র ডিস্ক ব্রেক।

সঙ্গে থাকুন ➥