স্টাইলিশ ডিজাইনের Honda Dio এবং Grazia স্কুটারের দাম বাড়ল

Avatar

Published on:

চলতি মাসেই সমস্ত স্কুটার এবং মোটরসাইকেলের দাম বাড়িয়েছে হিরো মটোকর্প (Hero MotoCorp)। এবারে সেই পথের পথিক সংস্থাটির এককালের ব্যবসার অংশীদার হন্ডা (Honda)। একাধিক টু-হুইলারের দর বাড়িয়েছে সংস্থাটি। যার মধ্যে রয়েছে হন্ডা ডিও ও গ্রাজিয়া (Honda Dio & Grazia)। এবারে দুটির নতুন মূল্যের তালিকা প্রকাশ পেল। তবে মূল্যবৃদ্ধির কথা শুনে চমকানোর কিছু নেই, কারণ খুব সামান্যই দাম বাড়ানো হয়েছে। আসুন স্কুটার দুটির বর্ধিত মূল্য তালিকা দেখে নেওয়া যাক।

হন্ডা ডিও (Honda Dio)

হন্ডা ডিও এসটিডি ভ্যারিয়েন্টটির দাম ৬৬,০৩০ টাকা থেকে বেড়ে হয়েছে ৬৬,৮৬২ টাকা। অন্যদিকে এর ডিএলএক্স মডেলটির ৬৯,৪২৮ টাকা থেকে মহার্ঘ্য হয়ে ৭০,২৬০ টাকা হয়েছে।

হন্ডা গ্রাজিয়া (Honda Grazia)

হন্ডা গ্রাজিয়া ড্রাম ভ্যারিয়েন্টটির বর্তমান দাম ৮০,১৭৫ টাকা, পূর্বে ছিল ৭৯,৩৪৩ টাকা। এবং ডিস্ক ভ্যারিয়েন্টের মূল্য ৮৬,৬৬৮ টাকা থেকে বাড়িয়ে ৮৭,৫০০ টাকা করা হয়েছে। অন্যদিকে গ্রাজিয়ার লিমিটেড এডিশনের দর ৮৭,৬৬৮ টাকা থেকে চড়ে বর্তমানে ৮৮,৫০০ টাকা হয়েছে।

উল্লেখ্য, মূল্যবৃদ্ধির ফলে স্কুটার দু’টির বৈশিষ্ট্যে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতোই হন্ডা গ্রাজিয়া ১২৩.৯৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ পাওয়া যাবে, যা থেকে ৮.১ বিএইচপি শক্তি এবং ১০.৩ এনএম টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে ডিও স্কুটারে রয়েছে ১০৯.৫১ সিসি সিঙ্গেল সিলিন্ডার মোটর, যা থেকে ৭.৬৫ বিএইচপি শক্তি এবং ৯ এনএম টর্ক পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥