Infinix INBook X1 ও INBook X1 Pro দুর্দান্ত ফিচার ও দীর্ঘ ব্যাটারি লাইফ সহ ৮ ডিসেম্বর ভারতে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

এবার ভারতীয় বাজারে আসতে চলেছে জনপ্রিয় মোবাইল নির্মাণকারী সংস্থা Infinix এর ইনবুক সিরিজের নতুন দুটি ল্যাপটপ Infinix INbook X1 এবং Infinix INBook X1 Pro। ফিলিপাইনে লঞ্চের এক সপ্তাহ পর সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে, আগামী ৮ ডিসেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে নয়া এই ল্যাপটপ দুটি। দাম থাকবে ৩০ থেকে ৪০ হাজার টাকার মধ্যে। উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম সাপোর্ট সহ আসা Infinix INBook X1 এবং INBook X1 Pro ল্যাপটপ দুটিতেই পাওয়া যাবে ৫১২ জিবি পর্যন্ত NVMe স্টোরেজ ও ১৬ জিবি র‌্যাম। এর মাইক্রোফোন ও ক্যামেরার জন্য চেসিসের ওপরেই থাকবে সুইচ। Flipkart ইতিমধ্যেই ল্যাপটপ দুটির জন্য একটি মাইক্রোসাইট তৈরি করছে। সেখানেই মডেল দুটি সম্পর্কিত যাবতীয় তথ্য জানানো হয়েছে। আসুন নতুন দুটি ল্যাপটপের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Infinix INBook X1 এবং INBook X1 Pro ল্যাপটপ দুটির দাম ও প্রাপ্যতা

খুব হালকা ওজনের মেটাল বডি দ্বারা নির্মিত ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ দুটির দাম ভারতীয় বাজারে ৩০ থেকে ৪০ হাজার টাকার মধ্যে থাকবে। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে এটি কেনা যাবে।

Infinix INBook X1 এবং INBook X1 Pro ফিচার ও স্পেসিফিকেশন

ইনফিনিক্স ইনবুক এক্স১ এবং ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপে স্যান্ডব্লাস্টেড অ্যানোডাইজড বডি রয়েছে, যা প্রিমিয়াম এয়ারক্রাফ্ট-লেভেল অ্যালুমিনিয়াম থেকে তৈরি হয়েছে। ইন্টেল কোর আই৭, কোর আই৫ এবং কোর আই৩ প্রসেসরের মধ্যে বেছে নেওয়া যাবে এগুলিকে। সাথে থাকছে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি ও ৫১২জিবি স্টোরেজ। আবার দুটি ল্যাপটপেই পাওয়া যাবে ৭২০পি ভিডিও রেকর্ডিং ওয়েব ক্যামেরা। এদের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, দুটি মাইক্রোফোন, একটি এসডি কার্ড রিডার, একটি এইচডিএমআই পোর্ট, ৩.৫ এমএম একটি অডিও জ্যাক, দুটি ইউএসবি টাইপ সি পোর্ট ও তিনটি ইউএসবি টাইপ এ পোর্ট। একদম স্লিম ডিজাইনের এই ল্যাপটপটির ওজন ১.৪৮ কেজি।

ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো মডেলটি ১০ তম জেনারেশনের আই৭ ইন্টেল কোর প্রসেসরের সাথে এসেছে। এতে পাওয়া যাবে ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ। এই ল্যাপটপে ইউএইচডি গ্রাফিক্স এর পরিবর্তে থাকছে ইন্টেল আইরিস গ্রাফিক্স। একইভাবে ইনফিনিক্স ইনবুক এক্স১ মডেলটি ইন্টেল কোর আই৩ এবং কোর আই৫ প্রসেসর সহ পাওয়া যাবে এবং এতে রয়েছে ওয়াইফাই ৫ কানেক্টিভিটি। অন্যদিকে ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো-তে রয়েছে ওয়াইফাই ৬ কানেক্টিভিটি। দুটি মডেলেই পাওয়া যাবে ভি৫.১ ব্লুটুথ সাপোর্ট।

স্ক্রিনের কথা বললে, Infinix INBook X1 এবং INBook X1 Pro ল্যাপটপ দুটি ১৪ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে সহ এসেছে, যার এসপেক্ট রেশিও ১৬:৯ এবং ব্রাইটনেস ৩০০ নিট। ব্যবহারকারীরা এটিকে ১৮০ ডিগ্রি কোণে অনুভূমিকভাবে বা কাত করে খুলে যেকোনো কোণ থেকে স্ক্রিন দেখতে পারবেন। দুটি ল্যাপটপেই মাল্টি-ইউটিলিটি ফাস্ট টাইপ-সি চার্জার সহ ৫৫ ওয়াট আওয়ার ব্যাটারি দেওয়া হয়েছে। এগুলিতে একটি ব্যাকলিট কিবোর্ড এর পাশাপাশি মাইক্রোফোন ও ক্যামেরার জন্য হার্ডওয়ার সুইচ থাকছে।

সঙ্গে থাকুন ➥