iQOO 8 Pro, iQOO 8 মাত্র ১৯ মিনিটে ফুল চার্জ হবে, অভিষেকের আগেই ফাঁস আরও অনেক ফিচার

Avatar

Published on:

১৭ অগাস্ট চীনে লঞ্চ হচ্ছে আইকোর ফ্ল্যাগশিপ ফোন iQOO 8 সিরিজ। এই সিরিজে থাকবে দু’টি ফোন – বেস মডেল iQOO 8 ও টপ-স্পেকস ভ্যারিয়েন্ট iQOO 8 Pro। ইতিমধ্যেই iQOO 8 সিরিজের প্রধান ফিচারগুলি কোম্পানি নিজেই টিজ করেছে। এখন অফিসিয়ালি লঞ্চ হওয়ার আগেই, iQOO 8 ও iQOO 8 Pro-এর মুখ্য স্পেসিফিকেশনগুলি ফাঁস করলেন এক চীনা টিপস্টার। তিনি কী কী তথ্য সামনে এনেছেন, আসুন একনজরে দেখে নেওয়া যাক।

iQOO 8 স্পেসিফিকেশন

ওই চীনা টিপস্টারের দাবি অনুসারে, আইকো ৮ ফুল-এইচডি প্লাস ফ্ল্যাট ডিসপ্লে সহ আসবে। ফোনটির ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যার ফলে মাত্র ১৮ মিনিটে ফুল চার্জ হবে‌ এই ফোন।

ফটোগ্রাফির জন্য আইকো ৮ ফোনের পিছনে থাকতে পারে ট্রিপল ক্যামেরা – ৪৮ মেগাপিক্সেল (Sony IMX598) মেইন ক্যামেরা, ১৩ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা, এবং ১৬ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

iQOO 8 Pro স্পেসিফিকেশন

ওই টিপস্টারের দাবি, আইকো ৮ প্রো ফোনে স্যামসাংয়ের তৈরি অ্যামোলেড ই৫ ডিসপ্লে দেওয়া হবে। কার্ভড প্রান্ত ও 2K রেজোলিউশনযুক্ত ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হবে এতে। এর মাঝখানে থাকবে ফ্রন্ট ফেসিং ক্যামেরা। আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, হাই-ফাই অডিও টিপ সহ আসতে পারে আইকো ৮ প্রো।

ক্যামেরার কথা বললে, iQOO 8 Pro-এর ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা দেখা যাবে – গিম্বল স্টেবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেল (Sony IMX766) মেইন ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল (Sony IMX598) আল্ট্রাওয়াইড ক্যামেরা, এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনযুক্ত ১৬ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। iQOO 8 Pro-এর ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যার ফলে মাত্র ১৯ মিনিটে ফুল চার্জ হবে ফোন। সেইসঙ্গে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসরে চলবে iQOO 8 Pro। ১৬ জিবি পর্যন্ত র‌্যাম (৪ জিবি ভার্চুয়াল বা এক্সটেন্ডেড) এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহযোগে আসতে পারে ফোনটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥