iQOO Neo 6 ভারতে লঞ্চ হতে পারে 31 মে, ভুল করে ফাঁস করে ফেললো Amazon

Avatar

Published on:

আইকো (iQOO) বর্তমানে ভারতে তাদের নতুন একটি স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করেছে৷ শোনা যাচ্ছে সংস্থাটি খুব শীঘ্রই এদেশে iQOO Neo সিরিজের প্রথম স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরাবে। আইকো নিশ্চিত করেছে যে, আপকামিং iQOO Neo 6 হ্যান্ডসেটটি শীঘ্রই ভারতে লঞ্চ করা হবে। যদিও সংস্থার তরফে এখনও আনুষ্ঠানিকভাবে লঞ্চের বিষয়টি নিশ্চিত করা হয়নি, তবে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) সূত্রে iQOO Neo 6-এর লঞ্চের তারিখটি ফাঁস হয়েছে।

প্রকাশ্যে এল iQOO Neo 6-এর লঞ্চের তারিখ

অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) অ্যাপের একটি পুশ নোটিফিকেশন আসন্ন আইকো নিও ৬-এর লঞ্চের তারিখটি প্রকাশ করেছে। এই নোটিফিকেশন অনুযায়ী, ডিভাইসটি আগামী ৩১ মে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। অ্যামাজনের মাইক্রোসাইটটি এই হ্যান্ডসেটের লঞ্চের তারিখ প্রকাশ করে না এবং আইকো ইন্ডিয়া ওয়েবসাইটের ইভেন্ট পেজেও এই সংক্রান্ত কোনো তথ্যের উল্লেখ নেই। তবে ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট এবং সূত্র মারফৎ আইকো নিও ৬-এর লঞ্চের তারিখের পাশাপাশি এর প্রধান স্পেসিফিকেশন এবং অন্যান্য বিবরণগুলিও সামনে এসেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

আইকো নিও ৬-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQOO Neo 6 Expected Specifications)

আইকো নিও ৬ ভারতে নিও সিরিজের প্রথম স্মার্টফোন হিসেবে লঞ্চ হবে। সংস্থা ইতিমধ্যে ডিভাইসের কিছু প্রধান স্পেসিফিকেশন নিশ্চিত করেছে। উল্লেখযোগ্যভাবে ফোনটি ভারতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ আসবে। ফলে বলা যায়, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত আইকো নিও ৬-এর চীনা সংস্করণটির থেকে আলাদা হবে। খুব সম্ভবত নিও ৬ ভারতীয় ভ্যারিয়েন্টটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া আইকো নিও ৬ এসই-এর রিব্যাজড ভার্সন হিসেবে আসবে।

এই আসন্ন আইকো হ্যান্ডসেটে ৬.৬২ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আর এই ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। ভারতীয় ভ্যারিয়েন্টটি ৮ জিবি /১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে।

ফটো ও ভিডিওগ্রাফি জন্য, iQOO Neo 6- এর পিছনের প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর উপস্থিত থাকবে৷ আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Neo 6-এর ভারতীয় মডেলে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এছাড়া এদেশে আসন্ন এই আইকো ফোনটির দাম ৩০,০০০ থেকে ৩৫,০০০ টাকার মধ্যে রাখা হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥