iQOO Neo 6 বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে দেখা গেল, রয়েছে ফ্ল্যাগশিপ Snapdragon 888 প্রসেসর

Avatar

Published on:

আপকামিং iQOO 8 সিরিজ, iQOO Neo 5s ছাড়াও, হালে উঠে এসেছে আর এক ফ্ল্যাগশিপ স্মার্টফোন iQOO Neo 6 এর নাম। এ মাসের প্রথমে ডিভাইসটি গুগল প্লে কনসোলে স্পট করা হয়েছিল। প্লে কনসোলের লিস্টিং থেকে এর ডিজাইন ও কিছু স্পেসিফিকেশন সামনে এসেছিল। আবার এখন iQOO Neo 6  গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে স্মার্টফোনটির ব্যাপারে নতুন কয়েকটি তথ্য উঠে এসেছে।

গিকবেঞ্চ ৫-এর লিস্টিং অনুযায়ী, iQOO Neo 6 ফোনে অক্টা-কোর প্রসেসর বর্তমান। প্রতিতি কোরের ক্লক স্পিড আলাদা। প্রথম চারটি কোর ১.৮০ গিগাহাটর্জ, পরের তিনটি কোর ২.৪২ গিগাহার্টজ, এবং সর্বশেষ কোরটি ২.৮৪ গিগাহার্টজ স্পিডে চলে।  অর্থাৎ এটি যে Snapdragon 888 প্রসেসর, সেই নিয়ে সন্দেহের জায়গা নেই।

গিকবেঞ্চ ৫-এ iQOO Neo 6 এর ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের টেস্টিং হয়েছে। ডিভাইসটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১০৭২ ও ৩৪৫০ পয়েন্ট পেয়েছে। এছাড়া, ফোনে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টলড করা থাকবে।

প্রসঙ্গত, গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল, iQOO Neo 6 এ পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে, যার রেজোলিউশন হবে ফুল-এইচডি+। iQOO Neo 6 এর মডেল নম্বর V2154A। চীনের 3C পোর্টালের লিস্টিং অনুযায়ী, এই মডেল নম্বরের ফোন ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এদিকে iQOO Neo 6 ফোনের লঞ্চের দিনক্ষণ ঘোষণা না হলেও, আরেক নিও ব্র্যান্ডেড ফ্ল্যাগশিপ ফোন iQOO Neo 5s এর লঞ্চের তারিখ জানানো হয়েছে। আগামী ২০ ডিসেম্বর চীনে আত্মপ্রকাশ ঘটতে চলা এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট-সহ ৬.৫৬ ইঞ্চি ডিসপ্লে, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম, ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, ওআইএস-সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকতে পারে। আবার নতুন রিপোর্ট অনুযায়ী, এটি প্রেসার-সেন্সিটিভ স্ক্রিনের সঙ্গে আসবে। ফোনে গেম খেলার সময় যার উপস্থিতি কার্যকরী হবে। উল্লেখ্য, iQOO Neo 5s
কে গেমিং-ফ্রেন্ডলি ডিভাইস হিসেবেই বর্ণনা করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥