Jio গ্রাহকদের জন্য সুখবর, OnePlus Smart TV তে পাওয়া যাবে JioGames এর মজা

Avatar

Published on:

মোবাইল ফোন, সেট-টপ বক্সের পাশাপাশি এবার OnePlus স্মার্ট টেলিভিশন থেকেও জনপ্রিয় গেমিং প্ল্যাটফর্ম JioGames -এর মজা উপভোগ করা যাবে। আজ্ঞে হ্যাঁ, OnePlus এবং Jio’র পারস্পরিক চুক্তির ফলে গেমিংয়ের প্রতি অনুরক্ত আমজনতা OnePlus স্মার্ট টেলিভিশনের মাধ্যমে JioGames প্ল্যাটফর্মে উপলব্ধ পছন্দের গেম বেছে নিয়ে তাতে অংশগ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে দেশে এই প্রথম কোনো স্মার্ট টিভি প্রস্তুতকারক সংস্থাকে একটি জনপ্রিয় গেমিং প্ল্যাটফর্মের সাথে চুক্তিতে শামিল হতে দেখা যাচ্ছে। ভারতীয় স্মার্ট টিভি বাজারের জন্য এই চুক্তি সুদুরপ্রসারী হবে বলেই আমাদের অনুমান।

কোন কোন OnePlus স্মার্ট টেলিভিশনে JioGames প্ল্যাটফর্ম অ্যাক্সেসের সুবিধা মিলবে দেখে নিন

সংবাদমাধ্যমে উঠে আসা খবর অনুযায়ী OnePlus TV U1, OnePlus TV Q এবং OnePlus TV Y1S সিরিজের স্মার্ট টিভি থেকে জিওগেমস প্ল্যাটফর্ম অ্যাক্সেসের সুবিধা মিলবে। এক্ষেত্রে যারা পুরোনো মডেলের টেলিভিশন ব্যবহার করছেন তারা পরবর্তীকালে সফটওয়্যার আপডেটের (OTA) মাধ্যমে উক্ত গেমিং অভিজ্ঞতার শরিক হতে পারবেন। এই মুহূর্তে ওয়ানপ্লাস স্মার্ট টিভি ব্যবহারকারীরা জিওগেমস থেকে যে সমস্ত গেম খেলার সুযোগ পাবেন সেগুলি হল –

  • KGF Official Game
  • Alpha Guns, Jungle Adventures 3
  • Little Singham Treasure Hunt

এছাড়াও JioGames লাইব্রেরীর আরো একাধিক গেম ভবিষ্যতে ওয়ানপ্লাস স্মার্ট টেলিভিশনের বিভিন্ন মডেলে উপলব্ধ হবে বলে শোনা গিয়েছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, মাত্র কয়েক বছর আগেই ওয়ানপ্লাস ভারতীয় স্মার্ট টিভির বাজারে পদার্পণ করে। সেখানে তাদের Mi, Vu, Realme এবং Samsung -এর মতো শক্ত প্রতিপক্ষের মুখোমুখি হতে হয়। সেদিক থেকে খুব দ্রুততার সঙ্গে সংস্থাটি স্মার্ট টিভির বাজারে সুনাম অর্জন করেছে।

বর্তমানে ওয়ানপ্লাসের নতুন স্মার্ট টিভি কিনতে চাইলে আগ্রহীরা বাজেট, মিড (Mid) এবং প্রিমিয়াম সেগমেন্টে একাধিক ভালো বিকল্প পেয়ে যাবেন। এক্ষেত্রে তারা ৩২ -ইঞ্চি স্ক্রিন সাইজ থেকে শুরু করে ৬৫ -ইঞ্চি স্ক্রিন সাইজের টেলিভিশন বেছে নিতে পারেন। তাছাড়া নতুন খরিদ্দারদের পক্ষে OnePlus TV U সিরিজের স্মার্ট টেলিভিশন মডেলগুলি অত্যন্ত চমৎকার বিকল্প হতে পারে।

এদিকে ভারতীয় স্মার্ট টিভি বাজারের সাম্প্রতিক হালহকিকত অনুযায়ী OnePlus খুব একটা মন্দ অবস্থায় নেই। বর্তমানে মোট ৭ শতাংশ বাজার শেয়ার তাদের দখলে রয়েছে। ভবিষ্যতে কিভাবে আরো বেশি সংখ্যক ক্রেতাকে নিজেদের স্মার্ট টেলিভিশনের প্রতি আকৃষ্ট করা যায়, এই মুহূর্তে OnePlus তার উপায় খুঁজতে ব্যস্ত। সেকারণেই Jio -র সঙ্গে আলোচ্য চুক্তিকে অনেকে সংস্থাটির ভবিষ্যৎ বাজার পরিকল্পনার অংশ হিসেবে উল্লেখ করছেন।

সঙ্গে থাকুন ➥