Kia India: এক মাসে সর্বোচ্চ গাড়ি বিক্রির রেকর্ড গড়ল কিয়া, ওয়েটিং পিরিয়ড কমাতে উদ্যোগ

Avatar

Published on:

দেশের গাড়ি বাজারে বেশ অল্প সময়ে মধ্যেই ভাল পসরা জমিয়ে ফেলেছে কিয়া (Kia)। প্রতি মাসেই একটু একটু করে বিক্রি বাড়িয়ে নিচ্ছে দক্ষিণ কোরিয়ান সংস্থাটির ভারতীয় শাখা। মার্চেও তার অন্যথা হল না। ২০২২-এর ফেব্রুয়ারির তুলনায় ৪,৫০১টি গাড়ি বেশি বিক্রির কথা জানাল কিয়া।

কিয়া ইন্ডিয়া গত মাসে এ দেশে ২২,৬২২টি গাড়ি বেচেছে। ২০১৯-এ ভারতে পথ চলা শুরু করার পর এটাই তাদের এক মাসে সর্বোচ্চ বিক্রির রেকর্ড। তুলনাস্বরূপ, গত বছর একই সময়ে কিয়ার ১৯,১০০টি গাড়ি বিক্রি হয়েছিল। অর্থাৎ বিক্রিবাটায় ১৯ শতাংশ উত্থান ঘটেছে। ২০২১-২২ অর্থবর্ষের শেষ মাসে বিক্রিতে উজ্জ্বল চিত্র কিয়াকে স্বস্তিতে রাখবে বলেই আশা করা যায়।

প্রতিবারের মতো এবারও কিয়ার বেস্ট-সেলিং গাড়ি Seltos‌। বাড়ি নিয়ে গিয়েছেন ৮.১৪৫ জন ক্রেতা। তারপরেই সম্প্রতি লঞ্চ হওয়া Carens। অন্য দিকে, সেলসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে Sonet এবং Carnival। বিক্রি হয়েছে যথাক্রমে ৬,৮৭১টি এবং ৩২৮টি। দেশের টপ ফাইভ গাড়ি সংস্থাগুলির মধ্যে নিজের অবস্থান আরও মজবুত করতে পেরেছে কিয়া। বর্তমানে যাত্রী গাড়ির বাজারে তাদের অংশীদারিত্ব ৭ শতাংশ।

কিয়া ইন্ডিয়ার বিক্রি ও বিপণন বিভাগের প্রধান হরদীপ সিং ব্রার বলেন, “এখনও পর্যন্ত ২০২২ আমাদের পক্ষে ভাল কাটছে এবং আমরা এই ছন্দ ধরে রাখতে চাই। কিয়ার গাড়ির যে চাহিদা বাড়ছে তা খুশি করলেও লম্বা ওয়েটিং পিরিয়ড নিয়ে আমরা জ্ঞাত। সে জন্য অনন্তপুরের কারখানায় তিনটি শিফটে কাজ চলছে। গাড়ি যথাসময়ে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া আমার লক্ষ্য।”

সঙ্গে থাকুন ➥