হাজার টাকা দিয়ে ভারতে শুরু হল সস্তা KTM 250 Adventure এর বুকিং

Avatar

Published on:

উৎসবের মরশুমের সূচনাপর্বেই আরম্ভ হয়ে গেল KTM 250 Adventure মোটরবাইকের আনঅফিসিয়াল বুকিং। KTM-এর নির্বাচিত ডিলারদের কাছ থেকে এখন নূন্যতম ১,০০০ টাকা পেমেন্ট করার মাধ্যমে আসন্ন এই অ্যাডভেঞ্চার মোটরবাইকের প্রি-বুকিং করা যাচ্ছে। উল্লেখ্য, এই প্রি-বুকিং অ্যামাউন্ট ফেরতযোগ্য।

আনুষ্ঠানিকভাবে KTM, বাইকটির ঘোষণা না করলেও সম্প্রতি ডিলারদের জন্য আয়োজিত KTM-এর একটি প্রি-লঞ্চ প্রেজেন্টেশান ইভেন্টে বাইকটির ওপর থেকে পর্দা সরানো হয়েছিল। সেই মুহুর্তে তোলা একটি ভিডিও পরে Rushlane-এর ইউটিউব চ্যানেলে ফাঁস হয়ে যায়।

KTM 250 Adventure এর ডিজাইন

ভিডিও অনুসারে, এটি 250 Duke এবং 390 Adventure-এর সংমিশ্রণ। তবে ডিজাইনের দিক থেকে এর ওপর 390 Adventure-এর সর্বাধিক প্রভাব স্পষ্ট। লক্ষণীয় বিষয়, KTM 390 Adventure-এর স্প্লিট হেডল্যাম্প সেটআপের পরিবর্তে এতে দেওয়া হয়েছে সিঙ্গল হেডল্যাম্প। যেহতু একে 390 ADV-এর তুলনায় অপেক্ষকৃত সস্তায় লঞ্চ করা হবে, তাই এটি হ্যালোজেন হেডল্যাম্পের সাথে আসতে চলেছে।

KTM 250 Adventure এর ফিচার

এন্ট্রি লেভেল বাইক হওয়ায় আপনি 250 ADV-তে 390 ADV-এর মতো ফিচার যেমন- ট্রাকশন কনট্রোল সিস্টেম, অফ-রোড এবিএস, রাইড বাই ওয়্যার এবং একাধিক রাইডিং মোডস হাতছাড়া করবেন। তবে এতে সুইচেবল এবিএস থাকতে পারে৷ অপরদিকে 250 অ্যাডভেঞ্চার বাইকে আরোহী ব্লুটুথ যুক্ত টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাবেন।

KTM 250 Adventure এর মেকানিক্যাল ও হার্ডওয়্যার স্পেসিফিকেশন

এতে আপনি পাবেন 250 Duke-এর অনুরূপ শক্তিশালী ২৪৯ সিসি লিক্যুইড কুলড ইঞ্জিন। যা ৯০০০ আরপিএমে সর্বোচ্চ ৩০ বিএচপি পাওয়ার এবং ৭,৫০০ আরপিএমে ২৪ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এর ৬-স্পিড গিয়ারবক্স ব্যবহারের দিক থেকেও আরোহীকে দেয় সুবিধা। বাইকটি ১৯/১৭ ইঞ্চির অ্যালয় হুইলে ছুটবে। ডুয়াল চ্যানেল এবিএসের সাথে এর ৩২০ এবং ২৩০ এমএম-এর ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক প্রত্যেক আরোহীর যাত্রাকে রাখবে আরও নিরাপদ ও সুরক্ষিত। এছাড়া আরামদায়ক যাত্রা নিশ্চিত করতে বাইকের সামনের অংশে থাকছে ইউএসডি ফোর্ক সাসপেনশন এবং পিছনে মনোশক।

KTM 250 Adventure এর সম্ভাব্য দাম এবং লঞ্চ

Duke 390 Adventure বাইকের তুলনায় এটি ৫০,০০০-৬০,০০০ টাকা সস্তা হবে। সেক্ষেত্রে এর এক্স-শোরুম দাম হতে পারে ২.৪০-২.৫০ লক্ষ টাকার মধ্যে। যারা Duke 390 Adventure কেনার কথা চিন্তাভাবনা করছেন আবার দাম দেখে পিছুপা হচ্ছেন। সেই পরিস্থিতিতে KTM 250 Adventure ভাল বিকল্প হতে পারে।

এখন ফেস্টিভ সিজনের মুহুর্তে অন্যান্য টু-হুইলার নির্মাতারা যেভাবে নতুন প্রোডাক্ট আনছেন। তা দেখে সহজেই অনুমেয়, KTM-ও পিছিয়ে থাকতে চায়বে না। দিনক্ষণ নির্দিষ্ট করে বলা সম্ভব না হলেও, দিওয়ালির সময় এটি লঞ্চ করা হবে বলে মনে ধরা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥